chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী

চলছে কুচকাওয়াজ

ksrm

চট্টলার প্রতিবেদক: চট্টগ্রামে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস। এদিন বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে সুর্যোদয়ের সাথে সাথে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে বিজয়ের কর্মসূচির সূচিত হয়। এরপর জেলা প্রশাসন কর্তৃক চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৮টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির সূচনা হয়। বাংলাদেশ পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কারারক্ষী, নগরীর বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান, বাংলাদেশ স্কাউটস, রোভার স্কাউটস, গার্লস গাইড এবং শিশু কিশোর সংগঠন কর্তৃক বর্ণাঢ্য কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী চলছে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে।

সকাল সাড়ে ১১টায় চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধাদের জেলা প্রশাসকের কার্যালয়ের শেখ রাসেল চত্বরে সংবর্ধনা প্রদান করা হয় এদিন।

এছাড়া বিজয় দিবসে দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত শপথগ্রহণ অনুষ্ঠান। বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, সব পেশাজীবী, সব সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সদস্য, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, নারী, কৃষক, শ্রমিক, ছাত্র-ছাত্রীসহ সমাজের সর্বস্তরের ৪ হাজার জন নির্ধারিত আসনে নির্ধারিত টি-শার্ট, ক্যাপ, জাতীয় পতাকা ও মাস্ক পরিধানপূর্বক অবস্থান করে শপথ গ্রহণ করবেন। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য তাদের স্ব-স্ব বাহিনীর ইউনিফর্মে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের ইউনিফর্ম পরিধান করে অনুষ্ঠানস্থলে উপস্থিত থাকবেন এবং অন্যান্য প্রতিষ্ঠান/সংগঠনসমূহ তাদের স্ব-স্ব প্রতিষ্ঠানে ইউনিফর্ম (যদি থাকে) পরিধান করে স্টেডিয়ামে প্রবেশ করবেন।

সন্ধ্যা ৬টায় এম এ আজিজ স্টেডিয়ামে উল্লেখযোগ্যসংখ্যক দর্শকের উপস্থিতিতে জমকালো আতশবাজি ও লেজার শো’র আয়োজন করা হয়েছে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...