chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশ পেল আরও ৮০ লাখ করোনার টিকা

ksrm

চট্টলা ডেস্ক: বাংলাদেশকে আরও ৮০ লাখ ডোজ করোনার টিকা দিয়েছে জাপান ও যুক্তরাজ্য। নিজ নিজ দেশের পক্ষে টিকা হস্তান্তর করেন জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকি ও ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

বুধবার (১৫ ডিসেম্বর) বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের হাতে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় জাপান সরকার ৪০ লাখ ৮০০ ডোজ এবং ইউকে সরকার ৪০ লাখ ৫৫ হাজার ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘জাপান আমাদের সেই মুক্তিযুদ্ধের সময় থেকেই ভীষণ আস্থাভাজন বন্ধুরাষ্ট্র। অন্যদিকে ব্রিটিশ সরকারও দেশের যেকোনো ক্রান্তিকালে বাংলাদেশের পাশেই থাকে। দেশ দুটি থেকে পাওয়া এ ভ্যাক্সিনগুলো করোনা মোকাবিলায় নিঃসন্দেহে আমাদের আরও শক্তিশালী করবে।

তিনি আরো বলেন, ইতোমধ্যেই আমরা আমাদের মূল লক্ষ্যের ৩২ ভাগ অতিক্রম করেছি। এখন হাতে আমাদের সাড়ে চার কোটি ডোজ ভ্যাক্সিন রয়েছে। এ মাসেই সাত থেকে ১০ দিনের মধ্যেই বুস্টার ডোজ দেওয়ার কাজও শুরু করা হবে। কাজেই ভ্যাক্সিন প্রদানে আমরা বহু দেশের তুলনায় ভালো অবস্থায় রয়েছি।

এ সময় ইউনিসেফের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়াসহ দূতাবাস ও হাই কমিশনারের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর
Loading...