chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুবার্ষিকীতে চবি ছাত্রলীগের স্মরণসভা

নিজস্ব প্রতিবেদক: চট্টলবীর এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভার আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের একাংশ।

বুধবার (১৫ ডিসেম্বর) ব্যবসায় অনুষদ মিলনায়তনে ছাত্রলীগের উপ-গ্রুপ বিজয়’র উদ্যোগে এই অনুষ্ঠান আয়োজিত হয় ।

অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াসের সভাপতিত্বে এবং সাবেক ছাত্রলীগের অর্থ সম্পাদক জাহেদুল আওয়াল ও ছাত্রলীগ নেতা সৈয়দ জাহেদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ড. বেনু কুমার দে।

এসময় উপাচার্য বলেন, ‘মহিউদ্দিন চৌধুরী ছিলেন পুরো চট্টগ্রামের অভিভাবক । তার দরজা সবসময় সবার জন্য উন্মুক্ত ছিল। এমন নেতা ক্ষণজন্মা। তার মৃত্যুতে পুরো চট্টগ্রাম অভিভাবক শূন্য হয়ে গেছে বলে।’

তিনি আরও বলেন, ‘নীতি—নৈতিকতা এবং আদর্শের সাথে মহিউদ্দিন চৌধুরী কোনোদিন আপোষ করেননি। যেকোনো দুঃসময়ে চট্টলাবাসী তাঁকে কাছে পেয়েছে। চটগ্রামের উন্নয়ন নিয়ে তিনি সর্বদায় সোচ্চার ছিলেন। চট্টগ্রামের মানুষের অধিকার আদায়ের জন্য মৃত্যুর আগ পর্যন্ত আপ্রাণ চেষ্টা চালিয়েছেন। মহিউদ্দিন চৌধুরী তার কর্মের কারণে আজীবন বেঁচে থাকবেন চট্টলার মানুষের হৃদয়ে।’

স্মরণসভা আরও বক্তব্য রাখেন ইংরেজি বিভাগে অধ্যাপক সুকান্ত ভট্টাচার্য, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক নেয়ামত উল্যাহ ভূঁইয়া, দেবাশীষ কুমার, প্রভাষক মোহাম্মদ আলী, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক রন্টু দাস, ব্যাকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের সহকারী অধ্যাপক রিফাত রহমান, আইন বিভাগের প্রভাষক ফয়সাল ইন জনি, অফিসার সমিতির সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানী ও চবি সাংবাদিক সমিতির সভাপতি ইমরান হোসাইন প্রমুখ। এছাড়া সাবেক ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দ ও বিভিন্ন বর্ষের ছাত্রলীগ কর্মীরাও স্মরণসভায় বক্তব্য রাখেন।

এনএনআর/চখ

এই বিভাগের আরও খবর