chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চেক প্রতারণা: ইভ্যালির রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

ksrm

নিজস্ব প্রতিবেদক : ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাবেক এমডি মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিনসহ চার জনের বিরুদ্ধে চেক প্রতারণার অভিযোগে চট্টগ্রামের আদালতে মামলা হয়েছে।

আজ বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালতে মামলাটি দায়ের করেন মো. ফারুক নামে এক ব্যবসায়ী।

মো. ফারুক জানান, ইভ্যালির বিজ্ঞাপন দেখে প্রভাবিত হয়ে সাত লাখ ৩০ হাজার টাকার পণ্যের অর্ডার দেন তিনি। কিন্তু দীর্ঘ সময়ে তার কাছে কোনও পণ্য সরবরাহ করা হয়নি। পরে ইভ্যালির অফিস থেকে চেক দেওয়া হয় তাকে। চেকটি ব্যাংকে নিলে সেখানে প্রত্যাখ্যাত হয়।

বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ সালেহ উদ্দীন বলেন, চেক প্রতারণার অভিযোগে ইভ্যালির রাসেল ও তার স্ত্রীসহ চার জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে চার জনের বিরুদ্ধেই সমন জারি করেছেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ডিসেম্বরে যাত্রা শুরু করে মাত্র আড়াই বছরের মাথায় সরবরাহকারী কোম্পানি ও গ্রাহকদের কাছে ৫৪৩ কোটি টাকা দেনার দায়ে পড়ে ইভ্যালি। গত ১৬ সেপ্টেম্বর বিকালে রাজধানীর মোহাম্মদপুরের বাসায় অভিযান চালিয়ে রাসেল ও তার স্ত্রী শামীমাকে গ্রেফতার করা হয়। এরপর তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে একাধিক মামলা করেন ক্ষতিগ্রস্ত গ্রাহকরা। তাদের একাধিকবার রিমান্ডেও নেওয়া হয়। বর্তমানে তারা কারাগারে রয়েছেন।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...