chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হংকংয়ের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আগুন, আটকা আছেন শতাধিক

ksrm

আন্তর্জাতিক ডেস্ক: হংকংয়ের একটি সুউচ্চ ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ৩৮ তলা বিশিষ্ট সুউচ্চ ওই ভবনটি ওয়ার্ল্ড ট্রেড সেন্টার হিসেবে পরিচিত। এ ঘটনায় ভবনটির ছাদে ও অন্যান্য অংশে আটকা পড়েছেন শতাধিক মানুষ।

স্থানীয় সময় বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে এই আগুন লাগার ঘটনা ঘটে বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট।

চীনের এই সংবাদমাধ্যমটি বলছে, ৩৮ তলা বিশিষ্ট সুউচ্চ ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ভবনটি হংকংয়ের কজওয়ে বে এলাকার গ্লৌসেস্টার রোডে অবস্থিত। বুধবার দুপুর ১২টা ৩৭ মিনিটের দিকে প্রথম সেখানে আগুন লাগার খবর পাওয়া যায়।

এ ঘটনায় ষাটোর্ধ্ব একজন বৃদ্ধাকে অর্ধ-চেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছে পুলিশ। অগ্নিকাণ্ডের কারণে সৃষ্ট ধোয়ায় শ্বাসকষ্টে তিনি অসুস্থ হয়ে যান। এছাড়া আরও ৩ জন অসুস্থ হয়ে পড়েছেন বলে শোনা যাচ্ছে।

এদিকে আগুন লাগার পর ভবনের ছাদে শতাধিক মানুষ আটকা পড়েছেন। এছাড়া বিভিন্ন দোকানের ক্রেতা এবং দুপুরের খাবারের জন্য ভবনের রেস্টুরেন্টে যাওয়া ব্যক্তিরাও আটকা পড়েছেন। আগুন নিয়ন্ত্রণে আনতে এবং আটকে পড়াদের উদ্ধার করতে কাজ করছে দমকল কর্মীরা।

হংকং প্রশাসনের একজন মুখপাত্র জানিয়েছেন, ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের আগুন নিয়ন্ত্রণে আনতে দু’টি ওয়াটার জেটের মাধ্যমে কাজ করছেন উদ্ধারকর্মীরা।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...