chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সরকারি স্কুলে এক আসনের বিপরীতে ভর্তিচ্ছু ১৪ 

ksrm

চট্টলা ডেস্ক: দেশের ৪০৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৮০ হাজার ১৭টি আসনের বিপরীতে আবেদন করেছে ৫ লাখ ৩৮ হাজার ৮৬৬ ভর্তিচ্ছু। অর্থাৎ একটি আসনের বিপরীতে আবেদন করেছন ১৪ জন। সোমবার (১৩ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) থেকে এ তথ্য জানানো হয়েছে।

জানা যায়, ২০২২ সালের প্রথম থেকে নবম শ্রেণিতে সরকারি স্কুলে ভর্তির জন্য গত ২৫ নভেম্বর থেকে অনলাইন আবেদন কার্যক্রম শুরু হয়। যা শেষ হয় গতকাল রোববার রাতে। সারাদেশে ৪০৫টি সরকারি স্কুলে ৮০ হাজার ১৭টি আসনে ভর্তির জন্য অনলাইন আবেদন শেষ হয়েছে। এতে ১০ লাখ ২৬ হাজার ৭৪৬টি পছন্দক্রম হিসেবে আবেদন জমা হয়েছে। এসব পছন্দক্রমের ক্ষেত্রে ৫ লাখ ৩৮ হাজার ৮৬৬ জন প্রার্থী আবেদন করেছেন। সেই হিসেবে একটি আসনের জন্য ১৪ জনের বেশি শিক্ষার্থীকে অপেক্ষায় থাকতে হবে।

জানা গেছে, সরকারি স্কুলের ভর্তির লটারি আগামী ১৫ ডিসেম্বর রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজন করা হবে। এতে উপস্থিত থেকে কার্যক্রমের উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ওই রাতেই ফলাফল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তার সঙ্গে ছাত্রছাত্রীরা তাদের পছন্দের যে স্কুলে ভর্তির জন্য মনোনীত হবে সেটি মোবাইলে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

বেসরকারি স্কুলের আবেদন আগামী ১৬ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত চলবে। বেসরকারি স্কুলের ভর্তি লটারি ১৯ ডিসেম্বর রাজধানীর নায়েম ভবন আয়োজন করা হবে।

জেএইচ/চখ

Loading...