chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ওমিক্রন ইস্যুতে সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী

ksrm

চট্টলা ডেস্ক: করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ইস্যুতে সবাইকে সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হয়েছে।

সোমবার (১৩ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়। ভিডিও কনফারেন্সে গণভবন থেকে প্রধানমন্ত্রী, সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা বৈঠকে যোগ দেন।

বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।

তিনি বলেন, ‘একটি জিনিস খেয়াল রাখতে হবে, এটা মাননীয় প্রধানমন্ত্রীও মন্ত্রিসভায় বারবার অনুরোধ করেছেন, উই হ্যাভ টু ভেরি ভেরি কেয়ারফুল।’

কারণ হিসেবে মন্ত্রিপরিষদ সচিব জানান, ওমিক্রনের চিকিৎসার প্রোটোকল সাউথ আফ্রিকা থেকে নিয়েছি। তারা বলেছে, এটা দ্রুতই ছড়ায়। এটার এফেক্ট ডেল্টার চেয়ে বেশি না। সুতরাং এতো ভয়ের কিছু নেই। তবে ছড়ানোর রেট বেশি।

তিনি বলেন, ওমিক্রন নিয়ে বিশেষ দৃষ্টি দিতে বলা হয়েছে। বিশ্বব্যাপী বিজ্ঞানিরা বুস্টার ডোজ দেওয়ার জন্য পরামর্শ দিচ্ছেন। সেটা আমাদের দেশেও উনারা (স্বাস্থ্য মন্ত্রণালয়) চিন্তাভাবনা করছেন যে, কীভাবে দেওয়া যায়।

এ বিষয়ে প্রধানমন্ত্রী আগেই নির্দেশনা দিয়েছেন বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

তিনি বলেন, টেকনিক্যাল কমিটি এবং হেলথ মিনিস্টারকে ইন্সট্রাকশন দেওয়া হয়েছে, যাতে রেডি থাকেন। বুস্টার ডোজ কী ফ্রি দেবেন নাকি অন প্রেমেন্টে দেবেন, এ জিনিসগুলো উনারা আলোচনা করে একটি নীতিমালা সামনে দিলে সেটা।

তাহলে ফি নেওয়ার চিন্তা-ভাবনা আছে কীনা-জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত ঠিক হয়নি। আলোচনা করুক, তারপর।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...