chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনির সাজা মওকুফ

ksrm

চট্টলা ডেস্ক : ভ্রাম্যমাণ আদালতের দেওয়া ২ বছরের সাজা থেকে খালাস পেয়েছেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি। তার সাজা মওকুফ করেছেন চট্টগ্রামের একটি আদালত।

ইউপি নির্বাচনে ভোট কেন্দ্রে অবৈধ প্রবেশ ও প্রভাব বিস্তারের অভিযোগে ছাত্রলীগের এ নেতার বিরুদ্ধে দুই বছরের সাজা দিয়েছিলেন ভ্রাম্যমাণ আদালত।

আজ রবিবার (১২ ডিসেম্বর) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রা জজ ফারজানা আকতারের আদালত দুই বছরের কারাদণ্ডাদেশ মওকুফ করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রাজজ আদালতে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. নাছির উদ্দীন।

তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালতের দেওয়া কারাদণ্ডের বিরুদ্ধে আদালতে আপিল করা হয়েছিল। রবিবার শুনানি শেষে আদালত আপিল মঞ্জুর করলে সাজা থেকে খালাস পেয়েছেন ছাত্রলীগ নেতা রনি।

এর আগে ২০১৬ সালের ৭ মে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন চলাকালে চট্টগ্রামের হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের একটি কেন্দ্রের পাশ থেকে অস্ত্র, গুলি ও ব্যালট পেপারে ব্যবহৃত একটি সিলসহ নুরুল আজিম রনিকে আটক করে বিজিবি।

ভ্রাম্যমাণ আদালত ভোটকেন্দ্রে অবৈধ প্রবেশ ও প্রভাব বিস্তারের অভিযোগে ইউপি নির্বাচন আইনে তাকে দুই বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া তার বিরুদ্ধে হাটহাজারী থানায় অস্ত্র আইনে পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা করে। এ মামলায় রনি উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...