chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যৌতুকের জন্য স্ত্রী হত্যার ৭ বছর পর স্বামীর ফাঁসি

ksrm

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামের পতেঙ্গায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার ৭ বছর পর স্বামী মো. রিয়াজ হোসেনকে (২৫)কে মৃত্যুদণ্ড দিয়েছে চট্টগ্রামের একটি আদালত।

আজ রবিবার (১২ ডিসেম্বর) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এ রায় দেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

দন্ডিত রিয়াজ পিরোজপুর জেলার মঠবাড়ীয়া থানার বুখাইতলা এলাকার আজমল খলিফার ছেলে। যৌতুকের জন্য খুনের ঘটনা ঘটেছিল বলে তদন্তে উঠে আসে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আরিফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ছয় জনের সাক্ষ্য ও তথ্য-প্রমাণের ভিত্তিতে স্ত্রী হত্যার মামলায় স্বামী রিয়াজ হোসেনকে মৃত্যুদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। রায়ের পর আসামিকে কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৯ জানুয়ারি পতেঙ্গা থানার খালপাড় এলাকার শাহাজাহান গলিতে শ্বাসরোধ করে স্ত্রী রুমা বেগমকে হত্যা করা হয়।

এ ঘটনায় ২০১৪ সালের ৩ মার্চ রুমা বেগমের পিতা সিরাজুল হক বাদী হয়ে রিয়াজ হোসেনকে আসামি করে পতেঙ্গা থানায় মামলা করেন। ২০১৬ সালের ১০ জুলাই আসামির বিরুদ্ধে বিচার শুরু করে আদালত।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...