chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেস্টেও হোয়াইটওয়াশ মুমিনুল বাহিনী

চট্টলা ডেস্ক: টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের পর এবার টেস্টেও বাবরদের কাছে হোয়াইটওয়াশ হল মুমিনুলরা। আজ মিরপুর টেস্টে ইনিংস ও ৮ রানের ব্যবধানে হেরেছে তারা।

মিরপুর টেস্টে পরাজয় এড়াতে আজ সারাদিন ক্রিজে টিকে থাকতে হতো বাংলাদেশকে। কিন্তু ২০৫ রানে অলআউট হয়ে টাইগার ভক্তদের আবারও হতাশ করল মুমিনুল বাহিনী।
এর আগে ২০০ রানের মাথায় সাকিব আল হাসানের আউট হয়ে যাওয়ায় সেই সম্ভাবনা ক্ষীণ হয়ে পড়ে। সাজিদ খানের বলে ৬৩ রানের মাথায় বোল্ড হয়ে এই চ্যাম্পিয়ন অলরাউন্ডার সাজঘরে ফিরে গেলে ম্যাচ বাঁচানোর সম্ভাবনা দুর্বল হয়ে যায় বাংলাদেশের জন্য।
এর আগে, ২৫ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ইনিংস মেরামত করতে লড়াই চালিয়েছেন লিটন দাস ও মুশফিকুর রহিম। ব্যক্তিগত ৪৫ রানে লিটন আউট হয়ে গেলে ভাঙে এই দুই ইনফর্ম ব্যাটারের ৭৩ রানের জুটি। এরপর ব্যাট করতে নামেন সাকিব আল হাসান। পাল্টা আক্রমণে রানের গতি বাড়াতে থাকেন এই চ্যাম্পিয়ন অলরাউন্ডার। মুশফিকের সাথে জুটি গড়ে ইনিংস ব্যবধানে পরাজয় আটকানোর চেষ্টাও করেন তিনি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আউট হয়ে সাজঘরে ফিরতে হয় মুশফিককে। এরপর লম্বা সময় সঙ্গ দিয়ে আউট হয়ে গেছেন মেহেদী হাসান মিরাজ। তারপর সাকিবও বিদায় নিলে ইনিংস পরাজয়ের দ্বারপ্রান্তে চলে যায় মমিনুল হকের দল। সবশেষ সাজিদুলের স্পিন ঘুর্ণিতে হোয়াইটওয়াশ হল বাংলাদেশ।

পাকিস্তান ১ম ইনিংস: ৩০০/৪

বাংলাদেশ ১ম ইনিংস : ৩২ ওভারে ৮৭ (শান্ত ৩০, সাকিব ৩৩)।
আফ্রিদি ৪/১, সাজিদ ৪২/৮)।

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: (ফলোঅনের পর): ৮৪.৪/২০৫ ( মুশফিক ৪৮, লিটন ৪৫, সাকিব ৬৩)।
সাজিদ ৩২.৪/৪, বাবর ২/১)।

ফল : ইনিংস ও ৮ রানে হেরেছে বাংলাদেশ।

ম্যান অব দ্য ম্যাচ : সাজিদ খান (পাকিস্তান)।

ম্যান অব দ্য সিরিজ : আবিদ আলী (পাকিস্তান)।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর