chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঘূর্ণিঝড় ‘সাজিদ’এ লণ্ডভণ্ড বাংলাদেশ

চট্টলা ডেস্ক: বৃষ্টির দাপট শেষে অবশেষে শুরু হয়েছে ঢাকা টেস্টের চতুর্থ দিনের খেলা। আর এরইমধ্যে পাকিস্তান ৪ উইকেটে ৩০০ রান সংগ্রহ করে ডিক্লেয়ার করেছে ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে চিরচেনা ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ।

২ উইকেটে ১৮৮ রান নিয়ে পাকিস্তান দিন শুরু করে। ৫২ রান নিয়ে আজহার আলী ও ৭১ রানে বাবর আজম শুরু করেন খেলা। তবে ৫৬ রানে আজহারকে ফেরত পাঠান এবাদত এবং ৭২ রানে খালেদ আহমেদের বলে এলবিডবিøউয়ের ফাঁদে পড়েন বাবর আজম। খালেদ আহমেদের এটিই ছিল টেস্ট ক্যারিয়ারের প্রথম উইকেট। তবে ১৯৭ রানে ৪ উইকেট হারানোর পর ফাওয়াদ আলম ও মোহাম্মদ রিজওয়ানের অবিচ্ছিন্ন জুটিতে আসে ১০৩ রান। ফাওয়াদ ও রিজওয়ান দুজনই তুলে নেন অর্ধশতক। ম্যাচে ফলাফল আনার চেষ্টা করেই হয়তো ৩০০ রানে ইনিংস ডিক্লেয়ার করেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

তবে যে পরিকল্পনায় পাকিস্তান ইনিংস ডিক্লেয়ার করেছে সেটা আপাতত সফল। কারণ, প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকেই হতাশ করে বাংলাদেশ। বরাবরের মতো ওপেনিং ব্যর্থ বাংলাদেশের ওপেনিং জুটি। অভিষিক্ত মাহমুদুল হাসান জয় কিংবা সাদমান কেউই ভালো করতে পারেননি।

পাকিস্তানের অফ স্পিনার সাজিদ খানের বলে রীতিমত ধোঁয়া দেখে বাংলাদেশের ব্যাটাররা। তাঁর স্পিনেই একে একে সাজঘরের পথে হাঁটেন মাহমুদুল, সাদমান, নাজমুল, লিটন, মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ। মাত্র চতুর্থ টেস্ট খেলতে নামা সাজিদ বাংলাদেশের ব্যাটারদের দাঁড়াতেই দেননি। তাঁর স্পিনে ফলোঅন এড়ানোর শঙ্কায় পড়ে যায় বাংলাদেশ।

ব্যাটিংয়ের এই অস্বস্তি নিয়েই দিন শেষ করে বাংলাদেশ। আলোর স্বল্পতায় এক ঘণ্টা আগেই দিনের খেলা শেষ করতে হয়। সবমিলে চতুর্থ দিনে আজ ৬১.১ ওভার খেলা হয়, খেলা হওয়ার কথা ছিল ৮৬.৪ ওভার।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান প্রথম ইনিংস: ৯৮.৩ ওভারে ৩০০/৪ (ডি.) (আগের দিন ১৮৮/২) (ফাওয়াদ ৫০*, রিজওয়ান ৫৩*)
(তাইজুল ৭৩/২ ইবাদত ৮৮/১, খালেদ ৪৯/১)।

বাংলাদেশ প্রথম ইনিংস : ২৬ ওভারে ৭৬/৭ (নাজমুল ৩০, সাকিব ২৩*)।
(সাজিদ ৩৫-৬, আফ্রিদি ১/০)।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর