chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাদক মামলা : ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড চট্টগ্রাম ব্যুরো

নিজস্ব প্রতিবেদক: ৪৭০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার হওয়ার ঘটনায় চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার দায়ের হওয়া একটি মাদক মামলায় তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ আদেশ দিয়েছেন।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, মাদকের মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। ২০ হাজার টাকা অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই রায় দিয়েছেন। দন্ডপ্রাপ্ত তিন আসামিই পলাতক রয়েছেন।
যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ভোলা জেলার লালমোহন থানার ভেদুরিয়া এলাকার সামছুল হকের ছেলে মো. নিরব (৩০)।

কক্সবাজার জেলার টেকনাফ থানার মোস্তফা কামালের স্ত্রী সুমি আক্তার (২৭) ও একই জেলার রামু থানার লিয়াকত আলীর স্ত্রী কোহিনুর আক্তার (৪৪)। আদাল
ত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৫ আগস্ট চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার স্টেশন রোড এলাকা থেকে ভারতীয় তৈরি ৪৭০ বোতল ফেনসিডিলসহ তিনজনকে গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চল কোতোয়ালী সার্কেলের পরিদর্শক জাকির হোসেন বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা করেন। কোতোয়ালী থানার মামলা নম্বর ২৬(৮)২০১৪, জিআর ৫২৭/১৪ ও দায়রা মামলা নম্বর ২১৩/১৫। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০-এর ১৯ (১)এর ৩( খ) এবং ৩৩ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়েছিল। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চলের পরিদর্শক তপন কান্তি শর্মা মামলাটি তদন্ত করে তিনজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছিলেন।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর