chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ট্রেন-বাস-অটোর সংঘর্ষ: গেটম্যান আটক

নিজস্ব প্রতিবেদক : নগরীর খুলশীর ঝাউতলা রেলগেটে ডেমু ট্রেনের সঙ্গে অটোরিকশা-বাসের সংঘর্ষের ঘটনার সময় রেলগেটের দায়িত্বে থাকা গেটম্যানকে আটক করেছে পুলিশ।

সোমবার (৬ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আশরাফুল আলমগীর নামে ওই গেটম্যানকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা জানান, পাহাড়তলী এলাকা থেকে রোববার সন্ধ্যায় আশরাফুলকে আটক করা হয়। তাকে থানায় নেয়া হলেও ঘটনা চট্টগ্রাম রেলওয়ে থানার অধীনে বলে তাদের কাছে হস্তান্তর করা হবে।

এর আগে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরের ঝাউতলা এলাকায় ডেমু ট্রেন, বাস ও অটোরিকশার সংঘর্ষে ট্রাফিক পুলিশের কনস্টেবলসহ তিনজন নিহত হন। নিহতরা হলেন চট্টগ্রাম মহানগর পুলিশের ট্রাফিক উত্তর বিভাগের কনস্টেবল মনির হোসেন। তার বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জে। বাকি দুজন নগরীর হামজারবাগ এলাকার সৈয়দ বাহাউদ্দিন আহমেদ ও পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র সাতরাজ উদ্দিন।

দুর্ঘটনার পরই স্থানীয়দের বরাত দিয়ে রেলওয়ে থানার ওসি নাজিম উদ্দিন জানান, একটি ডেমু ট্রেন ষোলশহর থেকে চট্টগ্রাম স্টেশনে যাচ্ছিল। এ সময় জাকির হোসেন রোডের ওই লেভেল ক্রসিংয়ের একদিকের গেট আটকানো ছিল না। সেখানে দুইটি দাঁড়ানো  অটোরিকশাকে পেছন থেকে ধাক্কা দেয় একটি বাস। এতেই ঘটনাস্থলে এক পুলিশ সদস্যসহ তিন জনের মৃত্যু হয়।

একই দিন শনিবার রেলওয়ে পুলিশের চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল গফুরকে প্রধান করে এ সংঘর্ষের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।এরপর শনিবার রাতে চট্টগ্রাম রেলওয়ে থানায় বাসচালকের বিরুদ্ধে মামলা করেন এসআই জাহাঙ্গীর আলম।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন বলেন, এ ঘটনায় গেটম্যানের কোনো অবহেলা থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর