chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যুবসমাজকে উদ্যোক্তা হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

ডেস্ক নিউজ: সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করছি। উদ্যোক্তাদের সিঙ্গেল ডিজিট সুদে ঋণ দেওয়া হচ্ছে। শুধু চাকরির পেছনে না ঘুরে উদ্যোক্তা হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রবিবার(৫ ডিসেম্বর)শিল্প মন্ত্রণালয় আয়োজিত ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন আয়োজিত নবম এসএমই পণ্য মেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানের সঙ্গে যুক্ত হন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এসএমই ফাউন্ডেশন থেকে নারী উদ্যোক্তা ঋণ পেয়েছে ২৬ শতাংশ, এটি অত্যন্ত ভালো দিক। উদ্যোক্তারা যেন সব ধরনের সুযোগ-সুবিধা পান প্রতি খেয়াল রাখতে হবে। বিদেশি উদ্যোক্তারা আসছেন এবং এসএমইতে বিনিয়োগ করতে চান।
এবারের মেলায় সারা দেশ থেকে ৩০০ জন উদ্যোক্তা অংশ নিচ্ছেন। এর মধ্যে ৬০ শতাংশ নারী। এ সময় করোনার কারণে মেলা ঘুরে দেখতে না পারায় দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী আরও বলেন, আগামী দিনের বাংলাদেশ হবে জাতির পিতার স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত আট দিনব্যাপী এ মেলার লক্ষ্য— ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের (এসএমই) সহায়তা করা এবং কোভিড-১৯ মহামারিতে ক্ষতিগ্রস্ত বাজার উন্নত করা। এসএমই ফাউন্ডেশন করোনাভাইরাসের কারণে ১৯ মাস বিরতির পর বার্ষিক অনুষ্ঠানের আয়োজন করল। ১২ ডিসেম্বর পর্যন্ত চলবে এ মেলা।

নচ/চখ

এই বিভাগের আরও খবর