chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতীয় অস্ত্রসহ ছাত্রদল নেতা আটক

ksrm

নিজস্ব প্রতিবেদক : ক্রেতা সেজে নগরীতে একটি হোটেল থেকে বিদেশি পিস্তলসহ ছাত্রদলের সাবেক নেতা লোকমান হোসেনকে (৪১) আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সে চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার চন্দ্রঘোনা এলাকার আহাম্মদ সবুরের ছেলে।

বুধবার (১ ডিসেম্বর) রাতে নগরীর ডবলমুরিং থানার দেওয়ানহাট ডিটি রোডে ‘সিটি আই’ নামে একটি হোটেলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুত্রে জানা গেছে, আটককৃত লোকমান রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক। বর্তমানে জাতীয়তাবাদী প্রজন্ম দলের একটি সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি হিসেবে নিজেকে পরিচয় দেন লোকমান। স্থানীয়ভাবে বিএনপি নেতা হিসেবেও তার পরিচিতি রয়েছে।

অভিযানে নেতৃত্ব দেওয়া নগর গোয়েন্দা পুলিশের বন্দর জোনের অতিরিক্ত উপ-কমিশনার নোবেল চাকমা জানিয়েছেন, লোকমানের কাছ থেকে যে পিস্তলটি উদ্ধার করা হয়েছে সেটি দেশের বাইরে থেকে সংগ্রহ করা হয়েছে। কোথায় তৈরি সেটি পিস্তলে লেখা নেই। তবে ভারতে তৈরি বলে ধারণা ডিবি কর্মকর্তাদের। পিস্তলের সঙ্গে একটি খালি ম্যাগজিনও উদ্ধার করা হয়েছে।

এ কর্মকর্তা বলেন, অস্ত্রটি বিক্রির জন্য এনেছিলেন লোকমান। এ সংক্রান্ত তথ্য পাবার পর আমরা তাকে গ্রেফতারের জন্য কৌশল অবলম্বন করি। অস্ত্র কেনার কথা বলে তার সঙ্গে সম্পর্ক স্থাপন করি। তার দেওয়া ঠিকানা অনুযায়ী হোটেল যাই ও তাকে গ্রেফতার করি।

নোবেল চাকমা আরও জানিয়েছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে লোকমান অস্ত্র কেনাবেচার সঙ্গে তার জড়িত থাকার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে ও নাশকতার অভিযোগে দায়ের হওয়া চারটি মামলা বিচারাধীন আছে। অস্ত্র কেনাবেচার সঙ্গে সম্পৃক্ত অন্যান্যদের তথ্য জানতে তাকে রিমান্ডে নেওয়া হবে বলে জানিয়েছেন এই গোয়েন্দা কর্মকর্তা।

এসএএস/এমকে/চখ

এই বিভাগের আরও খবর
Loading...