chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাজেকে ভয়াবহ অগ্নিকান্ড, পুড়ে ছাই ৫ রিসোর্ট 

চট্টলা ডেস্ক : রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার নয়নাভিরাম পর্যটন কেন্দ্র সাজেক ভ্যালিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (১ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে আকাশ নামে একটি রিসোর্ট থেকে আগুনের সূত্রপাত।

সংগৃহীত

জানা যায়, এই অগ্নিকান্ডে পুড়ে গেছে আকাশ রিসোর্ট, মারুতি রিসোর্ট, মেঘসুট রিসোর্টসহ মোট ৫টি রিসোর্ট ও দুইটি রেস্তোরা। এ সময় রিসোর্টগুলোতে ৫৬ জন পর্যটক ছিলেন। প্রত্যেককেই নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

পরে সেনাবাহিনী, বিজিবি ও স্থানীয়দের সহায়তায় বড় ধরনের দূর্ঘটনা থেকে থেকে রক্ষা পেয়েছে সাজেকের বাকি রিসোর্ট। তবে অগ্নিকাণ্ডের ঘটনাটি নাশকতা নাকি দুর্ঘটনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

সেনাবাহিনীর দায়িত্বশীল সূত্র জানায়, আগুনের সূত্রপাত কীভাবে হলো, তা খতিয়ে দেখা হচ্ছে। আগুনে ভস্মীভূত হয়েছে সবমিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় সাড়ে তিন কোটি টাকা হবে বলে ধারনা করা হচ্ছে।

সাজেক থানার ওসি নুরুল আনোয়ার বলেন, বুধবার রাত আনুমানিক সাড়ে তিনটার দিকে আকাশ রিসোর্ট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। সবার সহযোগিতা ভোর ৫টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

সংগৃহীত

পার্শ্ববর্তী কিছু রিসোর্টে আংশিক ক্ষয়ক্ষতি হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ক্ষয়ক্ষতির পরিমাণ তিনকোটি টাকার ওপরে হবে।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর