chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আন্দরকিল্লায় মন্ত্রীর গাড়ি আটকালেন ভিক্ষুকরা

চাকরি ফেরত চান ৪০ ভিক্ষুক

নিজস্ব প্রতিবেদক: এক বছরের বেশি সময় ধরে চাকরি ফেরত পাওয়ার আশায় দ্বারে দ্বারে ঘুরছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) অস্থায়ীভাবে পরিচ্ছন্নকর্মীর কাজ করা ৪০ ভিক্ষুক। আশ্বাস দিয়েছেন সবাই, কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।

শনিবার (২৭ নভেম্বর) চসিকের আন্দরকিল্লা পুরাতন ভবনে এসেছিলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। মন্ত্রী আসার খবর পেয়ে শেষ উপায় হিসেবে সেখানে হাজির হন পরিচ্ছন্ন কর্মীরা। মন্ত্রীকে দাবির বিষয়টি জানাতে ভবনের বাইরের গেইটে অবস্থান নেন তারা। এ সময় তাদের গলায় ঝুলছিল দাবির প্ল্যাকার্ড।

ওই সময় মন্ত্রীর গাড়ি প্রটোকল নিয়ে বের হওয়ার পথে ভিক্ষুকরা গাড়ি আটকে দেন। আইনশৃঙ্খলা বাহিনী এগিয়ে আসলেও, তারা অনুরোধ জানান কথা বলার। একপর্যায়ে মন্ত্রী গাড়ির আয়না খুলে পরিচ্ছন্ন কর্মীদের সঙ্গে কথা বলেন এবং দাবির কাগজটি গ্রহণ করেন।

জানতে চাইলে পরিচ্ছন্ন কর্মীদের প্রতিনিধিত্বকারী মো. কামাল হোসেন চট্টলার খবরকে বলেন, এক বছর আগে হঠাৎ করেই অবৈধভাবে আমাদের চাকরিচ্যূত করা হয়েছিল। আমাদের বেতন-ভাতা পরিশোধ করা হয়নি। সাবেক চসিক প্রশাসক খোরশেদ আলম সুজনের সঙ্গে একাধিকবার দেখা করতে গিয়ে পারেনি। একবার দেখা করার পর তিনি আমাদের সঙ্গে অশালীন আচরণ করেছে।

অপরদিকে, নির্বাচনের আগে মেয়র সাহেব আশ্বাস দিয়েছেন জয়ী হলে আমাদের বিষয়টি সমাধান করবেন। কিন্তু জয়ী হওয়ার পর তিনি জানালেন চসিক কোন ভিক্ষুক পুনর্বাসন কেন্দ্র না। আমাদের স্মারক, রেজিস্ট্রেশন কার্ড থাকার পরও আমাদের চাকরি নেই।
কামাল আরও বলেন, সবাই আশ্বাস দিলেও আমরা চাকরি ফিরে পাইনি। আমরা আর্থিকভাবে কষ্টে আছি। মন্ত্রী এসেছেন খবর পেয়ে আমরা দাবি নিয়ে কথা বলেতে যাই। তিনি আমাদের দাবির কাগজটি নিয়েছেন ও বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।

আরকে/এমকে

এই বিভাগের আরও খবর