chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম জেলা পরিষদের নির্মাণকাজের উদ্বোধন

ksrm

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম জেলা পরিষদ টাওয়ার মূল ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। শনিবার (২৭ নভেম্বর) বিকালে বেলুন উড়িয়ে তিনি কাজের উদ্বোধন করেন।

এরপর চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে প্রশিক্ষপ্রাপ্তদের সেলাই মেশিন প্রদান ও গৃহহীনদের জন্য নির্মিত গৃহের চাবি হস্তন্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মন্ত্রী তাজুল ইসলাম।

চট্টগ্রাম জেলা পরিষদ চেষযারম্যান এম এ সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাব্বির ইকবালের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের প্যানেল মেয়র কাজী আব্দুল ওয়াহাব।

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, চট্টগ্রাম জেরা পরিষদ নিজস্ব অর্থায়নে এত বড় ভবন নির্মাণ করছে তা অত্যন্ত প্রশংসনীয়। দেশের ৬১ টি জেলা পরিষদের মধ্যে কাজে ও মানের দিক থেকে র্শীষে রয়েছে চট্টগ্রামের জেলা পরিষদ। এছাড়াও আয়ের দিক থেকেও এক নম্বরে রয়েছে।

তিনি আরও বলেন, আমরা জেলা পরিষদ আইন সংশোধন করছি। নতুন আইনে উপজেলা ও পৌরসভার সাথে জেলা পরিষদের সংমোধন সাধন হবে। এতে করে কাজের অগ্রগতি আরও বাড়বে।

অনুষ্ঠানে মন্ত্রী প্রশিক্ষনার্থীদের মাঝে সেলাই মেশিন ও গৃহহীনদের মাঝে গৃহের চাবি হস্তাস্তর করেন। জানা গেছে জেলা পরিষদের অধিনে ৩৬৮ জন প্রশিক্ষনার্থীদের মাঝে সেলাই মেশিন প্রদান করা হয়। এবং ৫০ জন গৃহহীন পরিবারের কাছে গৃহের চাবি হস্তান্তর করা হয়। উল্লেখ্য, জেলা পরিষদের নিজস্ব অর্থায়নে ১৫ কোটি টাকা ব্যয়ে ১৮ তলার নান্দনিক ভবনটি নির্মাণ করা হচ্ছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...