chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় ৫ দালালসহ ২৩ রোহিঙ্গাকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আটককৃতদের মধ্যে ৫ জন দালাল, ৪ জন পুরুষ, ৬ জন নারী ও ৮ শিশু রয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় আটকের পর তাদের ভাসানচর থানায় হস্তান্তর করা হয়।

আটককৃত রোহিঙ্গা দালালরা হচ্ছেন, ভাসানচর ৬৩ নং ক্লাস্টারের নূর মোহাম্মদের ছেলে রজুমল্ল্যাহ (২০), মৃত আব্দুল মতলবের ছেলে আব্দুর শুক্কুর (২৮), মৃত আলমগীরের ছেলে শামসুল আলম (৩০), ২৬ নং ক্লাস্টারের নূর মোহাম্মদের ছেলে এনায়েত উল্যা (১৮) ও ৫১নং ক্লাস্টারের মৃত হোসেন আহম্মদের ছেলে কেফায়েত উল্যা (১৯)।

আটককৃত রোহিঙ্গা নাগরিকরা হচ্ছেন, আশ্রয়ণের রশিদ উল্যা (২৫), আনোয়ারা (২০), মোহাম্মদ আমিন (২), সৈয়দ আমিন (১), আম্বিয়া খাতুন (৫৮), আবদুল্যাহ (২৫), হাসিনা বেগম (২০), আবদুর রহমান (৩), আবদুর রহিম (২), আবদুর রশিদ (৩ মাস), হাসিনা বেগম (২৭), আলী জোহর (৮), আবু আনসার (৬), সৈয়দুল আমিন (৫), নূর বাহার (৫৮), জেসমিন আক্তার (২১), নুরুজ্জামান (১২) এবং মশারিফা (২)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের বিভিন্ন স্থানে অভিযান চালায় এপিবিএন সিভিল দল ও কোস্টগার্ড। যৌথ অভিযানকালে ভাসানচর আশ্রয়ন থেকে ৫-৬ কিলোমিটার পূর্বের একটি জংগলের পাশের একটি কবরস্থান থেকে ৫দালাল ও ১৮ জন রোহিঙ্গাকে আটক করা হয়। পরে সন্ধ্যায় তাদের ভাসানচর থানায় হস্তান্তর করা হয়।

কোস্টগার্ড ভাসানচর ক্যাম্পের কমান্ডার খলিলুর রহমান জানান, আটককৃত ৫ রোহিঙ্গা দালালকে ভাসানচর থানায় ও ১৮ রোহিঙ্গা নারী, শিশু ও পুরুষকে ক্যাম্পের প্রাশাসন ইনচার্জের কাছে হস্তান্তর করা হয়েছে।

ভাসানচর থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, আটককৃত দালালদের বিরুদ্ধে বিদেশি নাগরিক আইনে মামলা দায়ের করা হয়েছে। অপর আটক রোহিঙ্গাদের পুনর্বাসনের মাধ্যমে আশ্রয়ণে প্রেরণ করা হয়েছে।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর