chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশ ক্রিকেটে প্রথম নারী সেঞ্চুরিয়ান সুপ্তা

চট্টলা ডেস্ক: ছেলেদের ক্রিকেটের দুঃসময়ে সুখবর দিচ্ছে বাংলাদেশের মেয়েরা। বিশ্বকাপ বাছাই পর্বে মঙ্গলবার যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। আগে ব্যাট করছে সালমারা। ইতোমধ্যে দারুণ সেঞ্চুরি করেছেন শারমিন আক্তার সুপ্তা। মেয়েদের ওয়ানডেতে এটাই প্রথম কোনো সেঞ্চুরির ঘটনা।

বাংলাদেশের হয়ে আগের সর্বোচ্চ ইনিংসের রেকর্ড যৌথভাবে ছিল সালমা খাতুন ও রুমানা আহমেদের। ২০১৩ সালে ভারতের বিপক্ষে আহমেদাবাদে অপরাজিত ৭৫ করেন সালমা। পরের ম্যাচে একই প্রতিপক্ষের সাথে একই ভেন্যুতে রুমানাও করেন ৭৫।

শারমিনের নিজের আগের সর্বোচ্চ ছিল ৭৪। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কক্সবাজারে ইনিংসটি খেলেছিলেন ২৫ বছর বয়সী ডানহাতি ব্যাটার। এবার জিম্বাবুয়েতে বিশ্বকাপের বাছাই পর্বে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে তিন অঙ্কের দেখা পেলেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শারমিনের সেঞ্চুরির দিনে ফারজানা হক করেছেন ৬৭ রান, মুর্শিদা খাতুন খেলেছেন ৪৭ রানের ইনিংস। তাঁদের সঙ্গে তিনে নামা নিগার সুলতানার ২৬ বলে ৩৩ ও সাতে নামা লতা মণ্ডলের ১০ বলে ১৭ রানের ক্যামিওতে ৫০ ওভারে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে তুলেছে ৩২২ রান।

উল্লেখ্য, বাছাই পর্বের প্রথম ম্যাচে শক্তিশালী পাকিস্তানকে হারিয়েছিল বাংলাদেশ। এবার নবাগত যুক্তরাষ্ট্রকেও হারাবে তারা, তা সহজেই অনুমেয়।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর