chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চাঁদা না পেয়ে প্রকাশ্যে যুবককে কোপাল দুর্বৃত্ত

নিজস্ব প্রতিবেদক: নগরীতে চাঁদার টাকা না পেয়ে এক যুবককে কুপিয়ে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার (১৭ নভেম্বর) বিকেলে পাঁচলাইশ থানার মির্জারপুল এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি শনিবার জানাজানি হয়। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

আহত যুবকের নাম আরিফ হোসেন। তিনি পাঁচলাইশ থানাধীন শুলকবহর এলাকার আমির হামজার ছেলে। অভিযুক্ত ব্যক্তির নাম ওয়াহেদুল আলম।

ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, সাদা পাঞ্জাবি পরা এক ব্যক্তি কালো শার্ট পরা যুবককে রামদা নিয়ে ধাওয়া করেন। পরে একটি বৈদ্যুতিক খুঁটির পাশে যুবক পড়ে গেলে তাকে এলোপাতাড়ি কোপাতে থাকেন পাঞ্জাবি পরা ব্যক্তি।

একপর্যায়ে গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন যুবক। ওই সময় কোপানোর পাশাপাশি হামলাকারী খুঁটির পাশের ইটের স্তূপ থেকে কয়েকটি ইট নিয়ে আহত যুবকের ওপর সজোরে নিক্ষেপ করেন। মিনিট দুয়েক পর হামলাকারী পালিয়ে গেলে আশপাশের লোকজন যুবকের দিকে এগিয়ে যান।

আহতের ভাই কামালের অভিযোগ, ওয়াহেদুল আলম বুধবার বিকেলে তার দলবলসহ মির্জারপুল এলাকায় যান। তারা ভাসমান ব্যবসায়ীদের কাছ থেকে ৫ হাজার টাকা চাঁদা দাবি করেন।

ওয়াহেদুল আরিফের কাছেও ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন, কিন্তু আরিফ তা দিতে অস্বীকৃতি জানান। পাশাপাশি ওই এলাকার ব্যবসায়ীদের কোনো ধরনের চাঁদা না দেয়ার অনুরোধ করেন। এতে ক্ষিপ্ত হয়ে আরিফের ওপর হামলা করেন ওয়াহেদুল।

পরে স্থানীয়রা আরিফকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যান। অবস্থার অবনতি হলে রাতেই তাকে ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) স্থানান্তর করা হয়। শনিবার সকাল পর্যন্ত আরিফের জ্ঞান ফিরেনি।

ওই ঘটনায় বুধবার রাতেই পাঁচলাইশ থানায় হত্যাচেষ্টার অভিযোগে মামলা করেন কামাল হোসেন।

এ মামলার প্রধান আসামি ওয়াহেদুল আলমসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) ছাদেকুর রহমান। তিনি বলেন, গ্রেপ্তার ৩ জনকে চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ৩ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়। আদালত শুনানির জন্য রোববার দিন ঠিক করেছেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর