chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নগরীতে থাকছেনা ঝুলন্ত তার

নিজস্ব প্রতিবেদক: বিদ্যুৎ খনিজ ও জ্বালানি সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি বলছেনে, চট্টগ্রাম নগরী  ঝুলন্ত তার অপসারণ করে মাটির নিচ দিয়ে লাইন নেয়ার প্রকল্প হাতে নিয়েছে সরকার। পাশাপাশি শহরের সবধরনের সংযোগ লাইন মাটির নিচে নেয়ার পরিকল্পনা করা হচ্ছে। ফলে নগরীর যত্রতত্র ঝুলন্ত তার দেখা যাবে না। শুধু চট্টগ্রাম নয়, ঢাকাসহ দেশের সব বড় শহরে এ কাজ করার পরিকল্পনা নেওয়া হচ্ছে।

রিয়েল অ্যাস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) চট্টগ্রাম ফেয়াররে উদ্বোধন উপলক্ষে বৃহস্পতবিার (১৮ নভেম্বর) দুপুরে রেডিসনের মোহনা হলে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
মন্ত্রী আরও বলেন, চট্টগ্রামে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেয়ার জন্য প্রকল্প হাতে নেয়া হয়েছে। দুই-আড়াই বছরের মধ্যে তা বাস্তবায়ন করা হবে। এছাড়া বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের জন্য প্রকল্প হাতে নেওয়া হয়েছে। দেড় বছরের মধ্যে তা বাস্তবায়ন করা হবে। এ প্রকল্প বাস্তবায়ন হলে চট্টগ্রাম হবে দেশের প্রথম বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনকারী নগরী।
নগরীর হোটেল রেডিসনে আজ থেকে শুরু হওয়া চার দিনব্যাপী রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার-২০২১ এ বিভিন্ন প্রতিষ্ঠানের ৭১টি স্টল স্থান পেয়েছে।
আয়োজতি অনুষ্ঠানে রিহ্যাবের প্রেসিডেন্ট আলমগীর সামশুল আল আমিন কাজলের সভাপতিত্বে বক্তব্য রাখনে সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ, চট্টগ্রাম রিজিওনের সভাপতি আব্দুল কয়্যুম চৌধুরী।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর