chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

২০৩১ ক্রিকেট বিশ্বকাপ আয়োজক বাংলাদেশ ও ভারত

খেলা ডেস্ক: যৌথভাবে ২০৩১ সালে ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজন করবে বাংলাদেশ-ভারত। মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকেলে ২০২৪ সাল থেকে ২০৩১ সাল পর্যন্ত আইসিসির বিভিন্ন ইভেন্টের আয়োজক কমিটির নাম ঘোষণা করা হয়েছে।

আইসিসির ঘোষিত তালিকা অনুযায়ী ২০২৪ সালে যৌথভাবে টি-২০ বিশ্বকাপ আয়োজন করবে ওয়েস্ট ইন্ডিস ও যুক্তরাষ্ট্র। ২০২৫ সালে এককভাবে আইসিসি চ্যাম্পিয়ন ট্রফি আয়োজন করবে পাকিস্তান। তারপর ২০২৬ সালে যৌথভাবে টি-২০ বিশ্বকাপ আয়োজন করবে শ্রীলংকা ও ভারত। পরের বছরে যৌথভাবে ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজন করবে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও ক্রিকেটে নবাগত দল নামিবিয়া।

এরপর ২০২৮ সালে যৌথভাবে টি-২০ বিশ্বকাপ আয়োজন করবে ২০২১ টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দল অস্ট্রেলিয়া এবংনিউজিল্যান্ড। তার এক বছর পর এককভাবে একদিনের বিশ্বকাপ আয়োজন করবে বিরাট কোহলির ভারত। ২০৩০ সালে যৌথভাবে টি-২০ বিশ্বকাপ আয়োজন করবে ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড। আইসিসিরি ঘোষিত তালিকা অনুযায়ী সর্বশেষ ২০৩১ সালে ভারতের সাথে যৌথভাবে ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজন করবে বাংলাদেশ।উল্লেখ্য, বিগত ২০১১ সালে ভারত ও শ্রীলংকার সঙ্গে যৌথভাবে বিশ্বকাপে আয়োজন করেছিল বাংলাদেশ। পাশাপাপশি ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের একক আয়োজক ছিল বিসিবি।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর