chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চিকিৎসায় অবহেলায় ফকির আহমেদের মৃত্যু হয়েছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: চিকিৎসায় চরম অবহেলার কারণে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও মিরসরাই পৌর বিএনপির আহ্বায়ক ফকির আহমেদের (৬০) মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৬ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় তিনি ফকিরের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন। একই সঙ্গে তিনি শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সহমর্মিতা জানান।

এরে আগে সকালে শারীরিক অবস্থার অবনতি ঘটলে প্রয়াত ফকিরকে কারাগারের হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকের পরামর্শে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তিনি মারা যান। তিনি মিরসরাই পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের নাজির পাড়ার মৃত গণি আহম্মেদের ছেলে।

শোক বার্তায় ফখরুল অভিযোগ করেন, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় ফকির আহমেদেকে কারান্তরীণ রাখা হয়েছিল। নিষ্ঠুর সরকার বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের প্রতি অমানবিক আচরণ করছে। চিকিৎসায় চরম অবেহেলায় জেলখানায় অহরহ মৃত্যু ঘটেছে। এরই ধারাবাহিক শিকার হলেন ফকির আহমেদ।

ফকির আহমেদের মৃত্যুতে উত্তর জেলা ও মিরসরাই পৌর বিএনপির অপূরণীয় ক্ষতি হয়েছে দাবি করে মহাসচিব বলেন, সংগঠনকে শক্তিশালী করতে তিনি বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় অংশ গ্রহণ করেছেন। তিনি ব্যক্তি জীবনে সৎ ও সজ্জন চরিত্রের অধিকারী ছিলেন।

মিজা ফখরুল মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারকে ধৈর্য ধরার আহ্বান জানান। এ

দিকে আরেক শোক বার্তায় ফকির আহমেদের মৃত্যুতে চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর