chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বে করোনায় আরও ৫ সহস্রাধিক মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে করোনায় প্রাণহানি এখনো অব্যাহত আছে। গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৩১৫ জনের প্রাণ কেড়েছে ভাইরাসটি। এসময় চার লাখ ছয় হাজার ২৩৫ জন মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। আর চিকিৎসা শেষে সেরে উঠেছেন ১৫ লাখ ৫৮ হাজার ১১৪ জন।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫১ লাখ ২১ হাজার ৪৬৮ জনের। আর এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে সংক্রমিত হয়েছে ২৫ কোটি ৪৫ লাখ ৩৬ হাজার ৫৪৪ জন। আর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৩ কোটি ১২ লাখ ৮৩ হাজার ১১৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন চার কোটি ৮০ লাখ ৭২ হাজার ৮৯৮ জন। তাদের মধ্যে মারা গেছেন সাত লাখ ৮৪ হাজার ৭৭৯ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ৮০ লাখ ৫০ হাজার ৫০৯ জন।

করোনায় ভারতে সংক্রমিত হয়েছেন তিন কোটি ৪৪ লাখ ৪৭ হাজার ৫৩৬ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে চার লাখ ৬৩ হাজার ৬৫৫ জনের। আর সেরে উঠেছেন তিন কোটি ৩৮ লাখ ৪৯ হাজার ৭৮৫ জন।

করোনায় যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ছয় লাখ ১১ হাজার ৩৮৪ জনের। মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ১৯ লাখ ৬০ হাজার ৭৬৬ জন। আর সুস্থ হয়ে উঠেছেন দুই কোটি ১১ লাখ ৬২ হাজার ৪৬ জন।

তালিকায় এরপরে রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা, জার্মানি, স্পেন ও কলম্বিয়া।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩০ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭২ হাজার ৭৩৫ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯২৬ জন। করোনায় আক্রান্ত হওয়ার পর সেরে উঠেছেন ১৫ লাখ ৩৬ হাজার ৭৪৪ জন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর