chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফ্রিজে বাসি খাবার, মেয়াদ নেই ওষুধের!

নিজস্ব প্রতিবেদক: অননুমোদিত এনার্জি পানীয়, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও বাসি খাবার বিক্রয়ের জেরে সাতটি প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষরণ অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয়। একই সঙ্গে একটি লিখিত অভিযোগ নিষ্পত্তি করে।

সোমবার (১৫ নভেম্বর) বেলা ১১ টায় নগরের প্রবর্তক মোড়, বিপ্লব উদ্যোন, চিটাগং শপিং ও কাজীর দেউড়ি এলাকায় এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযান পরিচালনা করেন।

অভিযানে পাঁচলাইশ থানার বিপ্লব উদ্যানে ফুড হাটকে পঁচা ও বাসি খাবার ফ্রিজে বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ৬ হাজার টাকা, ফুড ম্যাক্সকে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং বাসি খাবার সংরক্ষণের জেরে ৮ হাজার টাকা, মিল্ক অ্যান্ড টি রেস্টুরেন্টকে মেয়াদোত্তীর্ণ খাদ্য ব্যবহার ও অনুমোদিত রঙ ব্যবহার করায় ১০ হাজার টাকা জনিমানা গুনতে হয়।

অপরদিকে বায়েজিদ বোস্তামি রোডের আলী স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্য সংরক্ষণ করায় ৪ হাজার টাকা, প্রবর্তক মোড়ের ক্যাফে সুফিয়া রেস্টুরেন্টকে রান্না করা খাবার অস্বাস্থ্য উপায়ে খোলা অবস্থায় সংরক্ষণ করায় ৬ হাজার টাকা জরিমানা করে। নাসিরাবাদ এলাকার মা জেনারেল স্টোরকে বিক্রয় নিষিদ্ধ এনার্জি পানীয় বিক্রয়ের জন্য ৩ হাজার টাকা জরিমানা করে। একই সঙ্গে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণের জেরে ৪ হাজার টাকা জরিমানা করে।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর