chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১২ কোটি টাকার ইয়াবাসহ চার মাদক ব্যবসায়ী আটক

নিজস্ব প্রতিবেদক: পৃথক তিনটি অভিযানে আনুমানিক ১২ কোটি ২৫ লাখ টাকা মূল্যের বিপুল পরিমাণ ইয়াবাসহ চার মাদক ব্যবসায়ীকে আটক করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র্যাব)। অভিযানে ধ্বংস করা হয়েছে বড় গাঁজা চাষের ক্ষেত্র।

সোমবার(১৫ নভেম্বর) রাঙ্গামাটির কাউখালী, কক্সবাজারের উখিয়ায় ও টেকনাফ এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা হলেন, জ্যোতিমান চাকমা (৩৬), মো. হামিদ হোসেন (৩২), নাজমুল ইসলাম ও মো. ছাবের (৪১)।

র্যাব-৭ এর সহকারি জ্যেষ্ঠ সহকারী পরিচালক মো. নূরুল আবছার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পৃথক অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাঙ্গামাটির কাউখালী থানার সেবাছড়িতে গাঁজা ক্ষেতে হতে গাঁজা সংগ্রহ করে শুঁকিয়ে বাজারজাতের তথ্য পেয়ে র্যাবের একটি টিম অভিযানে যায়। ওই সময় মামক ব্যবসায়ী জ্যোতিমান চাকমা (৩৬) পালিয়ে যাওয়ার চেষ্টা কালে র্যাবের হাতে ধরা পড়ে।

তার দেওয়া তথ্যমতে ৫ একর জমিতে চাষ হওয়া গাঁজা ক্ষেত্র ধ্বংস করা হয়। যার আনুমানিক মূল্য ৮ কোটি ২৫ লাখ টাকা। মাদক নিয়ন্ত্রণে সাম্প্রতিক সময়ে এটি র্যা বের সবচেয়ে বড় গাঁজার ক্ষেত ধ্বংসের অভিযান বলে জানানো হয়।

অপরদিকে কক্সবাজার জেলার উখিয়া থানার বালুখালী এলাকায় মাদক ব্যবসায়ীদের লেনদেনের খবর পেয়ে অভিযান চালিয়ে এক লাখ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এরা দীর্ঘদিন ধরে কক্সবাজারের সীমান্তবর্তী এলাকা থেকে চট্টগ্রাম ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে মাদক পাচার করে আসছিল।

আরেক অভিযানে টেকনাফ থানার সাবরাং এলাকায় ১ কোটি টাকার মূল্যের ৯৯৫ গ্রাম আইসসহ (ক্রিস্টাল মেথ) মাদক ব্যবসায়ী মো. ছাবেরকে (৪১) আটক করে।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর