chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জিতল অস্ট্রেলিয়া

ডেস্ক নিউজ:এই জয়ে প্রথমবার টি- টুয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতল অস্ট্রেলিয়া।২০১০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছিল দলটি, কিন্তু ইংল্যান্ডের কাছে হেরে শিরোপা জেতা হয়নি। এবার সেই হতাশাটা ঘুচল।

অন্যদিকে ২০১৫ এবং ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে হারার পর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা নির্ধারণী ম্যাচও খেলে ফেললো নিউজিল্যান্ড দল। কিন্তু অধরাই থাকলো কাঙ্ক্ষিত শিরোপা। দুবাইয়ে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের ফাইনাল ম্যাচে ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শের ফিফটির সুবাদে কিউইদের ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো শিরোপার স্বাদ পেল অস্ট্রেলিয়া।

গত ওয়ানডে বিশ্বকাপেও ফাইনালে উঠেছিলেন কিউইরা। কিন্তু ম্যাচ টাই করেও অদ্ভূত এক বাউন্ডারি নিয়মের কারণে হারতে হয়েছে সুপার ওভারে গিয়ে। আজ আরেকটা বিশ্বকাপ ফাইনাল থেকে খালিহাতে ফিরতে হলো কিউইদের।

রবিবার (১৪ নভেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৭২ রানের জবাব দিতে নেমে অস্ট্রেলিয়ার সূচনাটা অবশ্য ভালো হয়েছে বলা যাবে না। সেমিফাইনালেও রান না পাওয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ আজও ব্যর্থ। দলীয় ১৫ রানের মাথায় ব্যক্তিগত ৫ রানে ট্রেন্ট বোল্টের ফিরেছেন ফিঞ্চ। তবে ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ সেই ধাক্কাটা বুঝতেই দিলেন না।

নচ/চখ

এই বিভাগের আরও খবর