chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উরুগুয়েকে ১-০ গোলে হারাল আর্জেন্টিনা

খেলা ডেস্ক: জয়ের ধারা অব্যাহত রেখেছে আর্জেন্টিনা। লিওনেল মেসিকে সাইডবেঞ্চে রেখেই উরুগুয়ের বিপক্ষে খেলতে নেমেছিল দলটি। তার জায়গায় খেলতে নেমেছিলেন পাওলো দিবালা। সেই দিবালার অ্যাসিস্টেই অ্যাঞ্জেল দি মারিয়ার গোলে উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ল আর্জেন্টিনা।

উরুগুয়ের মাঠ এস্তাদিও কাম্পেওন দেল সিগলোতে ম্যাচের ৭ মিনিটেই গোলের দেখা পেয়ে যায় আর্জেন্টিনা। দিবালা এক উরুগুইয়ানের পা থেকে বল কেড়ে নিয়ে ডি বক্সের ডান প্রান্ত থেকে বল বাড়ান দি মারিয়ার উদ্দেশ্যে। বল পেতেই বাঁ বায়ের দর্শনীয় শটে দূরের পোস্ট থেকে বল জালে পাঠান কোপা আমেরিকার ফাইনালে গোল করা এই ফুটবলার।

শুরুর সেই গোল হজমের উরুগুয়ে অনেক চেষ্টা করেছে ম্যাচের ফেরার। তবে কখনো ক্রিশ্চিয়ান রোমেরোর নেতৃত্বে আর্জেন্টিনার রক্ষণভাগ, কখনো আবার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের দুরন্তপনায় কাঙ্ক্ষিত গোলের দেখা আর পায়নি লুইস সুয়ারেজের দল।

বদলি হিসেবে মেসি ৭৬ মিনিটে মাঠে নেমেছিলেন। তিনি দলের জয়ের ব্যবধান না বাড়াতে পারলেও, ২৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিয়েই মাঠ ছাড়ে আলবিসেলেস্তেরা।

উরুগুয়েকে হারানোর ফলে কাতার বিশ্বকাপের টিকিট প্রায় নিশ্চিত হয়ে গেল আর্জেন্টিনার। ১২ ম্যাচ শেষে দলটির পয়েন্ট এখন ২৮। শীর্ষে থাকা ব্রাজিলের সমান ম্যাচে পয়েন্ট ৩৪।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর