chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিএসবিআরএ’র সিদ্ধান্ত প্রত্যাহার, কারখানায় কাজ শুরু কাল থেকে

নিজস্ব প্রতিবেদক: ভ্যাট কর্মকর্তাদের হয়রানির প্রতিবাদে সীতাকুণ্ডে জাহাজ কারখানা অনির্দিষ্টকালের বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশন (বিএসবিআরএ)। আগামীকাল বৃহস্পতবার থেকে আবারও সব কারখানায় জাহাজ কাটিং, স্ক্র্যাপ সরবরাহসহ সব কার্যক্রম শুরু হবে।

বুধবার (১০ ডিসেম্বর) দুপুরে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনের সঙ্গে বৈঠকের পর এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিএসবিআরএ সাধারণ সম্পাদক নাজমুল আলম। তিনি চট্টলার খবরকে বলেন, আমাদের সঙ্গে কর্মকর্তাদের কিছু ভুল বুঝাবুঝি হয়েছিল। বৈঠকে এসব বিষয়ে খোলামেলা কথা হয়েছে। একই সঙ্গে অভিযানে জব্দ করা কাগজ ও নথিপত্র যাচাই-বাছাই সাপেক্ষে ফেরত দেওয়ার আশ্বাস দিয়েছেন।

এর আগে গতকাল মঙ্গলবার ভ্যাট ফাঁকির অভিযোগে সীতাকুণ্ডে প্রিমিয়ার ট্রেড করপোরেশন, এস এন করপোরেশন, ভাটিয়ারি স্টিল শিপব্রেকিং ইয়ার্ড এবং মাহিনুর শিপব্রেকিং ইয়ার্ডে অভিযান চালায় ভ্যাট কমিশন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনের যৌথ টিম। অভিযানে নথিপত্র ও কম্পিউটার জব্দ করে নগরের আগ্রাবাদের ভ্যাট কার্যালয়ে নিয়ে যায়। ভ্যাট কর্মকর্তাদের এমন অভিযান অনাকাঙ্ক্ষিত দাবি করে অনির্দিষ্টকালের জন্য জাহাজ ভাঙা কারখানা বন্ধের ঘোষণা দেয়। এতে ২০ হাজার শ্রমিক বেকার হয়ে পড়ে।

আরকে/এমআই