chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১৭ জানুয়ারি সেরা খেলোয়াড়-কোচের পুরস্কার দেবে ফিফা

খেলা ডেস্ক: আগামী বছরের ১৭ জানুয়ারি সেরা খেলোয়াড় এবং কোচের পুরস্কার দেবে ফিফা। আনুষ্ঠানিক এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

করোনা পরিস্থিতির কারণে গেল বারের মতো এবারও ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। সুইজারল্যান্ডের জুরিখে অবস্থিত ফিফার হেডকোয়ার্টার থেকে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ নামে অনুষ্ঠানটি পরিচালনা করা হবে।

ফিফা পুরস্কারের জন্য জাতীয় দলের অধিনায়ক, কোচ, দর্শক এবং নির্বাচিত গণমাধ্যমকর্মীরা আগামী ২২ নভেম্বর থেকে ভোট দিতে পারবেন। ভোট কার্যক্রম চলবে আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত।

গেলবার ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডস্কি। নারী ফুটবলার হিসেবে বর্ষসেরা খেলোয়াড়ের এই পুরস্কার উঠেছিল আগের মৌসুমে লিওঁ এবং ম্যানচেস্টার সিটির হয়ে খেলা ইংলিশ ফুটবলার লুসি ব্রোঞ্জের হাতে।

এদিকে, গেল দুই বছর ফিফার বর্ষসেরা কোচের খেতাব জিতেছেন লিভারপুলের জার্মান ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ। নারী কোচ হিসেবে সবশেষ এই অ্যাওয়ার্ড জিতেছিলেন বর্তমানে ইংল্যান্ড নারী দলের কোচ সারিনা ভিয়েগম্যান।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর