chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জাতীয় দলের চেয়ে আইপিএলকে বেশি গুরুত্ব দেয়ায় ভারতের এ হাল!

খেলা ডেস্ক: ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএল। টুর্নামেন্টটি শুরুর হওয়ার পর থেকে এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়েছে ৬টি। তবে এই সময়ে ভারত কোনো শিরোপাই জিততে পারেনি। ভারতের কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব এর জন্য আইপিএলকেই কাঠগড়ায় তুলেছেন।

গতকাল নিউজিল্যান্ডের কাছে আফগানিস্তান হারের পরেই চলতি বিশ্বকাপ থেকে ছিটকে গেছে ভারত। সবশেষ ৮ আইসিসি টুর্নামেন্টের মধ্যে এই প্রথম নকআউট পর্বের আগে ভারতের বিদায়ে বেশ হতাশ কপিল। তার হতাশা ফুটে উঠেছে ক্রিকেটারদের নিয়েও।

এবিপি নিউজকে দেওয়া সাক্ষাৎকারে কপিল দেব বলেন, ‘দেশের হয়ে খেলাটাই তো খেলোয়াড়দের কাছে সবচেয়ে গর্বের বিষয়। কিন্তু যখন তারা জাতীয় দলের চেয়ে আইপিএলকে বেশি গুরুত্ব দেয়, তখন কী-বা বলার থাকে! আমি জানি না তাদের আর্থিক অবস্থা কেমন। তবুও জাতীয় দল আগে, এরপর ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। বিসিসিআইয়ের এই ব্যাপার নিয়ে এখন ভাবা উচিত।’

আগামী বছর আবারও হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই চলমান বিশ্বকাপের ব্যর্থতার কথা মনে না রেখে সামনে এগোনোর তাগিদ দিয়েছেন ভারতকে বিশ্বকাপ জেতানো সাবেক এই অধিনায়ক।

তিনি বলেন ‘এবারের বিশ্বকাপে শুধু ভারতের টুর্নামেন্টই শেষ হয়ে যায়নি, ভারতীয় দলেরও বারোটা বেজেছে। যাই হোক, পরের বিশ্বকাপ নিয়ে ভাবার সময় এসেছে। এখন থেকেই সঠিক পরিকল্পনা নিয়ে এগোতে হবে। আর আইপিএল ও বিশ্বকাপের মাঝখানে কিছুটা বিরতি থাকা উচিত বলে আমি মনে করি।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর