chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ড্রোন হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেলেন ইরাকের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক: ড্রোন হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-খাদেমি। তার বাসভবনে বিস্ফোরকসহ ড্রোন হামলা চালায় দুর্বৃত্তরা। তবে রোববার (৭ নভেম্বর) ভোরে চালানো এ হামলায় তার কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।

দেশটির সামরিক বাহিনী এক বিবৃতিতে জানায়, বিস্ফোরকসহ ড্রোন হামলায় প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রী এখন ভালো আছেন। নিরাপত্তা বাহিনীর সদস্যরা এ ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে বলেও জানান তারা।

দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, রাজধানী বাগদাদের গ্রিন জোনে প্রধানমন্ত্রীর বাসভবনে তাকে হত্যাচেষ্টায় এ হামলা চালানো হয়েছে। তারা আরও জানান, হামলায় প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা ছয় জন আহত হয়েছেন।

এর আগে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, মুস্তফা আল-খাদেমিকে হাসপাতালে নেওয়া হয়েছে। এখন পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

এদিকে, যুক্তরাষ্ট্র এ হামলার নিন্দা জানিয়েছে এবং ঘটনার তদন্ত করতে সহযোগিতার প্রস্তাব দিয়েছে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রাইস এক বিবৃতিতে জানান, ইরাকের কেন্দ্রবিন্দুতে সন্ত্রাসী হামলা এটি, এর তীব্র নিন্দা জানাচ্ছি আমরা।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর