chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তেলের মূল্যবৃদ্ধি, কাল থেকে বাস-ট্রাক বন্ধের ঘোষণা

ডেস্ক নিউজ: আগামীকাল শুক্রবার (৫ নভেম্বর) থেকে গণপরিবহন ও পণ্যবাহী যানবাহন বন্ধের ঘোষণা দিয়েছেন এই খাতের মালিক-শ্রমিকেরা। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে বিদ্যমান ভাড়ায় গাড়ি চালিয়ে তারা পোষাতে পারছেন না, এমন অভিযোগে ধর্মঘটে যাচ্ছেন তারা।

আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দিলেও শুক্রবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এসব পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

জানা গেছে, বুধবার মধ্যরাত থেকে ডিজেলের দাম লিটারপ্রতি ১৫ টাকা বাড়িয়েছে সরকার। পরিবহন সূত্রগুলো বলছে, জ্বালানি তেলের নতুন মূল্যহার কার্যকর হওয়ার পর পরিবহন খাতের বিভিন্ন সংগঠনের মালিক-শ্রমিকেরা নিজেদের মধ্যে বৈঠক করেছে। এসব বৈঠক থেকেই ভাড়া বৃদ্ধি না করার ঘোষণা দেওয়ার আগ পর্যন্ত পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

কেন পরিবহন শ্রমিক-মালিকরা বাস-ট্রাক বন্ধ করছেন এ বিষয়ে তথ্যানুসন্ধানে জানা গেছে, পরিবহণের অধিকাংশ সংগঠনের নেতারা সরকারপন্থী রাজনীতির সঙ্গে যুক্ত। তাই তারা ধর্মঘটের আনুষ্ঠানিক ঘোষণা দিতে চান না। অনানুষ্ঠানিকভাবে বাস, ট্রাকসহ বাণিজ্যিক যানবাহন না চালানোর সিদ্ধান্ত নেন তারা।

বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক হোসেন মো. মজুমদার গণমাধ্যমকে জানিয়েছেন, যেভাবে ডিজেলের দাম বাড়ানো হয়েছে, তাতে পরিবহন চালানো আমাদের পক্ষে সম্ভব নয়। হঠাৎ ডিজেলের মূল্যবৃদ্ধির কোনো যৌক্তিকতা নেই।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর