chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবি ভর্তি পরীক্ষা: ‘ডি’ ইউনিটে ৭২ শতাংশ ফেল

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৭২ শতাংশ পরিক্ষার্থী অকৃতকার্য হয়েছে। ‘ডি’ ইউনিটে পাস করেছে ১০ হাজার ৩০১ শিক্ষার্থী, যা পরীক্ষায় অংশ নেয়া মোট শিক্ষার্থীর ২৮ দশমিক ১৩ শতাংশ। ন্যূনতম ৪০ নম্বর না পেয়ে ফেল করেছে ২৬ হাজার ৩২৩ জন শিক্ষার্থী।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) চবি ‘ডি’ ইউনিট ভর্তি কমিটির কো-অর্ডিনেটর ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী বলেন, ভোর রাতের দিকে আমরা ফল তৈরি করেছি। ৩৬ হজার ৬২৪ জন পরীক্ষর্থীর মধ্যে ১০ হাজার ৩০১ জন উত্তীর্ণ হয়েছেন। বাকিরা ন্যূনতম ৪০ নম্বর না পেয়ে ফেল করেছেন। পাশের হার ২৮ দশমিক ১৩ শতাংশ। পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ১০৩ দশমিক ৫০।

ফল প্রস্তুত হলেও এখনও প্রকাশ করা হয়নি বলে জানান ডিন মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী। তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও ফেসবুক পেজে প্রকাশ করা হবে।

‘ডি’ ইউনিটে বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান/ অর্থনীতি/ গণিত (যে কোনো ১টি) ও বিশ্লেষণ দক্ষতার ওপর ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক পরীক্ষা হয়। জিপিএ এর উপর আরও ২০ নম্বর হিসাব করে মোট ১২০ নম্বরের উপর ফল তৈরি করা হয়। প্রতিটি ভুল নম্বরের জন্য কাটা হয় দশমিক ২৫ নম্বর। পরীক্ষায় কোনো লিখিত অংশ ছিল না।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর