chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৮৪’তেই অলআউট

ব্যাটিংয়ে আরও এক লজ্জার অধ্যায় লিখল টাইগাররা

ডেস্ক নিউজ: সুপার টুয়েলভে প্রথম তিন ম্যাচ হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে মূলত আগেই ছিটকে গিয়েছিল বাংলাদেশ। শেষ দুই ম্যাচে লক্ষ্য ছিল জয় তুলে কিছু প্রাপ্তির তৃপ্তি নেওয়া। তবে শেষ রক্ষা আর হলোনা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাটিংয়ে আরও একটি লজ্জার অধ্যায় লিখল টাইগাররা। মাত্র ৮৪তেই অলআউট হয় তারা

মঙ্গলবার (২ নভেম্বর) টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারও খেলতে পারেনি বাংলাদেশ। ১৮ দশমিক ২ বলে গুটিয়ে যাওয়ার আগে ৮৪ রান করে বাংলাদেশ।

ওপেনার লিটন দাসের ২৪, অভিষিক্ত শামীমের ১১ ও শেষদিকে মেহেদী হাসানের ২৭ রানের ইনিংসের সুবাদে ৮৪ রান স্কোরবোর্ডে জমা করে বাংলাদেশ। মাত্র ৮ রান খরচায় আনরিখ নরকিয়ার দখলে ৩ উইকেট। কাগিসো রাবাদার শিকারও ৩টি।

আবুধাবিতে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। শুরু থেকেই দাপট দেখান রাবাদা, নরকিয়া। ইনিংসের ৪র্থ ওভারের শেষ দুই বলে কাগিসো রাবাদা তুলে নেন মোহাম্মদ নাইম শেখ (৯) ও সৌম্য সরকারের (০) উইকেট।

কোন রান করার আগেই রাবাদার তৃতীয় শিকার হন মুশফিকুর রহিম। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে (৩) বাউন্সে ফেরালেন আনরিখ নরকিয়া। আফিফ হোসেন ধ্রুবকে প্রথম বলেই বোল্ড করেন ডোয়াইন প্রিটোরিয়াস।

তাব্রাইজ শামসির প্রথম ওভারেই লেগ বিফোরের ফাঁদে পড়েন লিটন দাস। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি লিটন। প্যাভিলিয়নে ফেরার আগে সর্বোচ্চ ২৪ রান আসে এই লিটনের ব্যাট থেকেই। ১১ রানের বেশি করতে পারেননি বিশ্বকাপে অভিষিক্ত শামীম হোসেন। শেষদিকে ২ চার ও ১ ছয়ের সাহায্যে ২৪ রানের ইনিংস খেলেন মেহেদী হাসান। বাংলাদেশের ইনিংস শেষ হয়ে যায় ৮৪ রানে।

দক্ষিণ আফ্রিকার হয়ে বল হাতে কাগিসো রাবাদা ও আনরিখ নরকিয়ার শিকার ৩টি করে উইকেট। এছাড়া তাব্রাইজ শামসি ২টি ও প্রিটোরিয়াসের দখলে ১টি উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ
বাংলাদেশঃ ৮৪/১০ (১৮.২ ওভার) লিটন ২৪, নাইম ৯, সৌম্য ০, মুশফিক ০, রিয়াদ ৩, আফিফ ০, শামীম ১১, মেহেদী ২৭, তাসকিন ৩, নাসুম ০, শরিফুল ০*; রাবাদা ৩/২০, শামসি ২/২১ নরকিয়া ৩/৮, প্রিটোরিয়াস ১/।

নচ/চখ

এই বিভাগের আরও খবর