chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আখতারুজ্জামান চৌধুরী বাবুর নবম মৃত্যু বার্ষিকী বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক : ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের পিতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সাবেক সদস্য, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের আমৃত্যু সভাপতি, ইউসিবি ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৯ম মৃত্যু বৃহস্পতিবার পালিত হবে।

এই উপলক্ষ্যে উপজেলাজুড়ে রাজনৈতিক নেতাকর্মী ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি জানিয়ে বড় বড় ব্যানার ফেস্টুন দিয়ে ছেয়ে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও শ্রদ্ধা জানাচ্ছে ভক্তরা।
বিশিষ্ট শিল্পোদ্যোক্তা আখতারুজ্জামান চৌধুরী বাবু ১৯৪৫ সালে আনোয়ারা হাইলধর গ্রামে জন্মগ্রহণ করে ২০১২ সালের ৪ নভেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাবেক এই সভাপতি চারবার সাংসদ নির্বাচিত হয়েছিলেন। নবম জাতীয় সংসদে তিনি পাট ও বস্ত্র মন্ত্রাণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। এ উপলক্ষ্য আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন এবং বিভিন্ন সমাজিক সংগঠন বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

আনোয়ারা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি প্রবীণ সাংবাদিক আব্দুল নূর চৌধুরী বলেন, আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু চট্টগ্রাম দক্ষিণ জেলার সাবেক সভাপতি ও সাবেক সংসদ ছিলেন। তিনি একাধারে রাষ্ট্রের এবং বিভিন্ন প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে আসীন ছিলেন। তিনি গণমানুষের জন্য কাজ করেছেন এবং গণমানুষের নেতা ছিলেন। সৃষ্টি করেছেন অসংখ্য মানুষের কর্মসংস্থান। তার মৃত্যু বার্ষিকী উপলক্ষে আনোয়ারা প্রেস ক্লাবের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি ও দোয়া কামনা করছি।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর