chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আকিবের ওপর হামলার বিচার দাবি ছাত্রলীগ নেতা-কর্মীদের

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের দুগ্রুপের মারামারিতে গুরুতর আহত শিক্ষার্থী মাহাদির জে আকিবের ওপর হামলার বিচার দাবি করেছেন ছাত্রলীগ নেতা-কর্মীরা।

শনিবার (৩১ অক্টোবর) দুপুরে চমেক হাসপাতালের প্রধান গেইটের সামনে মানবন্ধন থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা এ দাবি জানান।

এসময় শিক্ষার্থীরা প্রশাসন নীরব কেনো? জবাব চাই সমৃদ্ধ প্ল্যাকার্ড হাতে নিয়ে কর্মসূচিতে অংশ নেয়।
মানববন্ধনে বক্তারা বলেন, মেধাবী শিক্ষার্থীরা জনগণের জন্য নিজেদের উৎসর্গ করতে এখানে পড়াশুনা করতে আসে। কিন্তু রাজনীতির নামে মেধাবী শিক্ষার্থীদের জীবনকে শেষ করে দেওয়া হচ্ছে। গতকালের ঘটনায় দোষীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। একই সঙ্গে দোষীদের অ্যাকাডেমিকভাবে বহিষ্কার করতে হবে।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী বলে জানা যায়। কর্মসূচিতে একাত্মতা জানিয়ে মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরাও বক্তব্য রাখেন।

উল্লেখ্য, গতকাল শুক্র ও শনিবার ছাত্রলীগের দুগ্রুপের মধ্যে দুই দফা মারামারির ঘটনা ঘটে। বিবাদে জড়িয়ে পড়া দুটি পক্ষ সাবেক চসিক মেয়র আ. জ. ম নাছির উদ্দীন ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী। এতে গুরুতর আহত অবস্থায় মাহাদি জে আকিব নামে এক শিক্ষার্থীকে হাসপাতালে আইসিইউতে ভর্তি করা রয়েছে। তার অবস্থা সংকটান্ন বলে জানিয়েছে চিকিৎসকরা। সে চট্টগ্রাম মেডিকেল কলেজের ৬২ তম ব্যারেচর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং শিক্ষা উপমন্ত্রী নওফেলের অনুসারী।

ঘটনার পর অনির্দিষ্টিকালের জন্য ক্যাম্পাস বন্ধের পাশাপাশি সন্ধ্যার মধ্যে শিক্ষার্থীদের ছাত্রবাস ত্যাগ করতে বলা হয়।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর