chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে হাসপাতালে ভর্তি আরও ১৫২ ডেঙ্গু রোগী, মৃত্যু ২

ডেস্ক নিউজ: সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৫২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রয়েছেন ৭৯০ জন ডেঙ্গু রোগী।

২৪ ঘন্টায় ঢাকার হাসপাতালে ১০৮ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হন ৪৪ জন ডেঙ্গু রোগী।।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আরও দুইজন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বর্তমানে হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ৭৯০ জন ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৩৯ জন। আর ঢাকার বাইরের হাসপাতালে ১৫১ জন ভর্তি রয়েছেন।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ডেঙ্গু রোগীর মধ্য ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৪৬ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৬২ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ভর্তি হন ৪৪ জন।

সূত্র আরও জানায়, ১ জানুয়ারি থেকে শনিবার (৩০ অক্টোবর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ২৩ হাজার ৫০৯ জন। তাদের মধ্যে ২২ হাজার ৬২৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর