chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে পটিয়ায় হিন্দু-যুব ও ছাত্র মহাজোটের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদ ও বিচার দাবিতে বাংলাদেশ জাতীয় হিন্দু-যুব ও ছাত্র মহাজোট পটিয়া উপজেলা শাখার উদ্দ্যেগে বিশাল এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

এতে সংহতি প্রকাশ করে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ব্যানার ফেস্টুনসহ শত শত সনাতনী ধর্মপ্রাণ নারী পুরুষ বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেছেন।

উপজেলা পরিষদ চত্তর মাঠ থেকে শুক্রবার (২৯ অক্টোবর) বিকেল ৪টার সময় বিক্ষোভ মিছিলটি শুরু হয়। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পৌর সদরের থানার মোড় এলাকায় গিয়ে শেষ হয়।

পরে বিকেল সাড়ে ৪টার সময় একইদিনে উপজেলা পুজা উদযাপন পরিষদের উদ্দ্যেগে আয়োজিত বিক্ষোভ কর্মসূচি ও সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মৌন মিছিলে যোগ দেন বাংলাদেশ জাতীয় হিন্দু-যুব ও ছাত্র মহাজোট পটিয়া উপজেলা শাখার নের্তৃবৃন্দরা।

বিক্ষোভ মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, বাংলাদেশের মানুষ মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক দেশ চায়। তাই সাম্প্রদায়িক সহিংসতায় জড়িতের তদন্ত শেষে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

কারণ অতীতে ঘটে যাওয়া সহিংসতার আজও বিচার হয়নি। এ ঘটনায় রাজনৈতিক দোষারোপ না করে প্রকৃত কারণ উদঘাটনের দাবি জানান বক্তারা।

বক্তারা আরো বলেন,দেশের কয়েকটি এলাকায় মন্দির, পূজামণ্ডপ এবং হিন্দুদের বাড়িঘর ও দোকানপাটে হামলার প্রতিবাদে সনাতনী সমাজ আজ জেগে উঠেছে। বাংলার মানুষ সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করবে।

তাঁরা সাম্প্রদায়িক সহিংসতা ও নৈরাজ্য বন্ধ, এর সঙ্গে জড়িত ও মদদদাতাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট পটিয়া উপজেলা শাখার সভাপতি দুলাল কান্তি দেব এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিক্ষক সুমন দাশের সঞ্চালনায় বিক্ষোভ মিছিল পূর্বক সমাবেশে সংহতি প্রকাশ করে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজয়ানন্দ চৈতন্য ব্রহ্মচারী ও চট্টগ্রাম বিভাগীয় ইসকন্ ভক্তি বৃক্ষের কোর কমিটির সদস্য শ্রী ভবেশ দাস।

বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চট্টগ্রাম জেলার উপদেষ্টা দিপক কুমার পালিত, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সজল মজুমদার, সহ সাংগঠনিক সম্পাদক বিজন দে মুন্না, চট্টগ্রাম দক্ষিণ জেলার সহ সভাপতি গৌতম দে পলাশ, যুগ্ম সাধারণ সম্পাদক রনি চৌধুরী, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট পটিয়া উপজেলা শাখার সহ-সভাপতি উত্তম সেন, সাংগঠনিক সম্পাদক আশিষ দেব, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক রাজীব সেন প্রিন্স,সদস্য কাজল সেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন পটিয়া উপজেলা হিন্দু যুব মহাজোটের সভাপতি লিটন মজকুরী, সাধারণ সম্পাদক রতন দত্ত, দক্ষিণ জেলা হিন্দু মহিলা মহাজোটের যুগ্ম আহব্বায়ক বাপ্পি দাশ, যুগ্ম আহব্বায়ক রোপি দাশ, যুব জোট খরনা ইউনিয়নের আহ্বায়ক রানা সেন।

এছাড়াও ছাত্র মহাজোট পটিয়া শাখার সভাপতি জয় শিকদার, নির্বাহী সভাপতি ছোটন পান্থ, সাধারণ সম্পাদক অন্তু দাশ,অর্থ সম্পাদক অনিক চৌধুরীসহ বিভিন্ন ধর্মীয় সংগঠনের নের্তৃবৃন্দরা বক্তব্য রাখেন।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর