chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চন্দনাইশে ভ্রাম্যমান আদালতের অভিযান: ২ ব্যবসায়ীকে অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা সদরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দুই ব্যবসায়ির কাছ থেকে ১২ হাজার টাকা জরিমানা আদায় করেছে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম।

লাইসেন্স ছাড়া মৎস্য খাবার বিক্রি করায় দায়ে তাদের কাছ থেকে এ জরিমানা আদায় করা হয়। আজ বৃহস্পতিবার সকালে তিনি এ অভিযান পরিচালনা করেন।

জরিমানা প্রদান করা দুই ব্যবসায়ী হলো – মেসার্স নিউ মদিনা পোল্ট্রি ও ফিস ফিড এন্ড চিকস সেন্টারের মো. জাহাঙ্গীর আলম ও আল মদিনা পোল্ট্রি ও ফিস ফিড মো. আবদুল হান্নান।

উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, মৎসখাদ্য উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ, মান নিয়ন্ত্রণ, আমদানি, রপ্তানি, বিপণন, বিত্রুয় ও বিতরণ করতে হলে সংশ্লিষ্ট দপ্তর থেকে লাইসেন্স নিতে হয়।

কিন্তু প্রতিষ্ঠান দুটি সরকারি নিয়ম না মেনে লাইসেন্স ছাড়াই প্রকাশ্যে মৎস্য খাদ্য বিক্রি করছিল। ফলে মৎস্য ও পশু খাদ্য আইন ২০১০ অনুযায়ী দুই দোকানীর কাছ থেকে ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি তাদেরকে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেওয়া হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের প্রধান সহকারী মুসলিম উদ্দিন ও উপজেলা মৎস্য দপ্তরের ফিল্ড অফিসার ক্যচিংনু মারমা নির্বাহী অফিসারকে সহযোগীতা করেন।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর