chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীতাকুণ্ডে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার পর স্বামীর আত্মহত্যা চেষ্টা

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের সীতাকুণ্ডে মনোমালিন্য থেকে কথাকাটাকাটির জেরে স্ত্রীকে ছুরিকাঘাতের পর নিজের ছুরি দিয়ে নিজেই আঘাত করে আত্মহত্যার চেষ্টা করেছেন স্বামী।

পরিবারের অন্যান্য লোকজন দুজনকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক স্ত্রী জ্যোতিকা সূত্রধরকে (২০) মৃত ঘোষণা করেন।

তাছাড়া স্বামী অভি ধরের (২৭) অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চমেক হাসপাতালে স্থানান্তর করেন। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ।

আজ বুধবার (২৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার সময় সীতাকুণ্ড পৌরসদর এলাকা প্রেমতল লোকনাথ আশ্রমের সংলগ্ন মালি বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা যায়, সীতাকুণ্ড পৌরসদর কলেজ রোড প্রেমতলা লোকনাথ আশ্রম সংলগ্ন মালি বাড়ির রাম সূত্রধরের মেয়ে জ্যোতিকা সূত্রধরের সাথে চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার অভি সূত্র ধরের দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক ছিল।

বিগত ২/৩ বছর আগে পরিবারের অমতেই হিন্দু রীতিমতে দুজন বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের পর তারা চট্টগ্রামে একটি ভাড়া ঘরে বসবাস করছিলো। অভি সীতাকুণ্ড পৌরসদর এলাকার একটি স্বর্নের দোকানের ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

বিবাহের কিছু দিন পর থেকে শশুর বাড়ি ও বাপের বাড়ির বিষয় নিয়ে জ্যোতির সাথে অভির মনোমালিন্য শুরু হয়। বিবাদ চরম আকার ধারণ করলে জ্যোতি প্রেমিককে ছেড়ে বাপের বাড়িতে চলে আসেন।

জ্যোতি চলে আসার পর থেকে অভি বারবার তাকে বুঝিয়ে আবারো ভাড়া বাসায় নিয়ে যেতে চেষ্টা করলেও জ্যোতি তাতে রাজি হয়নি। বুধবার দুপুরে খাওয়ার পর স্বামী-স্ত্রীর মধ্যে একই বিষয় নিয়ে ফের ঝগড়া-বিবাদ শুরু হয়।

ঝগড়া থেকে কথা কাটাকাটি চলে সন্ধ্যা পর্যন্ত। একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে অভি ঘরের দরজা বন্ধ করে জ্যোতিকে উপর্যুপরি ছুরিকাঘাতে গুরুতর আহত করেন এবং নিজেও নিজের পেটে ছুরিকাঘাত করে আত্মহত্যার চেষ্টা করেন।

পরে বন্ধ ঘর থেকে কান্নার শব্দ শুনে বাড়ির অন্যান্য লোকজন ছুটে গিয়ে দুজনকে আহতবস্থায় উদ্ধার করে প্রথমে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক জ্যোতিকাকে মৃত ঘোষনা করেন এবং অভিযুক্ত স্বামী অভিধরকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) সুমন বনিক জানান, স্ত্রীকে ছুরিকাঘাত করে হত্যার পর স্বামী নিজেই চুরিকাঘাতে আত্মহত্যার চেষ্টা করেন।

তিনি বলেন, নিহত জ্যোতির লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য চমেকের মর্গে পাঠানো হবে। অভিযুক্ত স্বামী অভিধরের অবস্থাও গুরুতর হওয়ায় তাকে পুলিশ হেফাজতে রেখে চমেকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর