chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে পটিয়ায় সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় সাম্প্রদায়িক সন্ত্রাসী ঘটনার পর চাঁদপুরের হাজীগঞ্জ, নোয়াখালীর চৌমুহনী, রংপুরের পীরগঞ্জ ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে হামলার প্রতিবাদে পটিয়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার বিকেলে পটিয়া থানার মোড় চত্বরে হিন্দু-বৌদ্ধ-খৃষ্টার্ন ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত এই সমাবেশে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের লোকজন ছাড়াও হাজার হাজার মানুষ সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

সংগঠনের পটিয়ার সভাপতি ডা. দিলীপ ভট্টাচার্র্য্যের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল, দক্ষিণ জেলা আ’লীগের সদস্য বিজন চক্রবর্ত্তী।

বক্তব্য রাখেন পটিয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, পটিয়া উপজেলা পূজা পরিষদের সভাপতি যদুরঞ্জন চৌধুরী, সাধারণ সম্পাদক ঝুলন দত্ত, জন্মাষ্টমী উদযাপন পরিষদের পটিয়ার সভাপতি মাষ্টার শ্যামল দে, তাপস কুমার দে, পটিয়া পৌরসভা পূজা পরিষদের সভাপতি প্রণব দাশ, সাধারণ সম্পাদক নয়ন শর্মা, দক্ষিণ জেলা যুবলীগের সহ-দপ্তর সম্পাদক রাজু দাশ হিরু এবং বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট পটিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক শিক্ষক সুমন দাশ ও পটিয়া উপজেলা হিন্দু যুব মহাজোটের সভাপতি লিটন মজকুরীসহ বিভিন্ন ধর্মীয় সংগঠনের নের্তৃবৃন্দরা।

পটিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ব্যানার, ফেস্টুন নিয়ে মিছিল নিয়ে হাজারো মানুষ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে উপস্থিত হন। সমাবেশ পরবর্তী এক বিক্ষোভ মিছিল পটিয়ার মহাসড়ক প্রদক্ষিণ করে উপজেলা প্রাঙ্গনে এসে শেষ হয়।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর