chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বার্থান্বেষী ও ধান্ধাবাজদের কবলে জাতীয় পার্টি -বিদিশা

চট্টলা ডেস্ক: জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা এরশাদ বলেছেন, জাতীয় পার্টি এমন একটা দল যেখানে মত প্রকাশ করা যায় না। কারণ, সেখানে আশেপাশে কিছু ধান্ধাবাজ লোকজন আছে। স্বার্থান্বেষী ও ধান্ধাবাজদের কবলে এখন জাতীয় পার্টি। এরা কেবল নিজের স্বার্থটাই বুঝে। এদের কবল থেকে জাতীয় পার্টিকে বের করে আনতে হবে।

শনিবার (২৩ অক্টোবর) চট্টগ্রামের একটি ক্লাবে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয় পার্টিকে জনগণের দলে পরিণত করতে হবে। ভদ্রলোকের দলে পরিণত করতে চাই জাতীয় পার্টিকে। সেই উদ্দেশ্যে জাতীয় পার্টির পুনর্গঠন কমিটিতে হাত দিয়েছি। আমার সাথে জাতীয় পার্টির পুরনো এমপি ও নেতারা যোগাযোগ করছেন। তারা আমাকে ভুলে যায়নি।

তিনি বলেন, পুলিশ- প্রশাসন তাদের দায়িত্ব ঠিকমতো পালন করতে পারেনি। তাই কুমিল্লার ঘটনার পরে সেটার পুনরাবৃত্তি হলো রংপুর, ফেনী, নোয়াখালীসহ বিভিন্ন জায়গায়। কিন্তু কেউ সর্তক হলো না।

বিদিশা এরশাদ বলেন, বর্তমানে রাজনৈতিক দলগুলো যথাযথ ভূমিকা পালন করতে পারছে না। না পারছে সরকারী দল, না পারছে বিরোধী দলের। আর জাতীয় পার্টিরতো প্রশ্নই আসে না। জাতীয় পার্টি ঢাকায় বসে বসে ফেসবুকে বিবৃতি দেয়।

তিনি আরও বলেন, এদেশের মানুষ সাম্প্রদায়িক নয়। স্বাধীনতার পর থেকে এদেশে যত সাম্প্রদায়িক হামলা হয়েছে সবই রাজনৈতিক হামলা। রাজনৈতিক কারণে হয়েছে। রাজনৈতিক দলগুলো সংখ্যালঘুদের ফুটবলের মতো ব্যবহার করছে। শুধু ভোটের সময় তাদেরকে ব্যবহার করা হয়। হিন্দুরা যদি কিছু ভালো পেয়ে থাকেন তা পেয়েছেন এরশাদের আমলে।

বিদিশা বলেন, এরশাদের কাছাকাছি আমি ছিলাম। তিনি সবসময় দেশের মানুষের কথা চিন্তা করতেন। সবকিছু শেয়ার করতেন। এরশাদ প্রাদেশিক সরকার গঠন করতে চেয়েছিলেন। কিন্তু সেটা হয়নি।

জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়ার ভারপ্রাপ্ত মহাসচিব ও হুসেইন মুহাম্মদ এরশাদ ট্রাস্টির চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ বলেন, বাংলাদেশে একটি সুষ্ঠু ধারার রাজনৈতিক ফিরে আসুক সেই লক্ষ্যে বিদিশা এরশাদ কাজ করে যাচ্ছেন। জাতীয় পার্টি পুনর্গঠনের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, যিনি গভীর রজনীতে জাতীয় পার্টির চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন, তার নেতৃত্বের প্রতি জাতীয় পার্টির নেতৃবৃন্দ অনাস্থা জ্ঞাপন করেছে। জাতীয় পার্টির নেতাকর্মীরা বিশ্বাস করে রওশন এরশাদ ও বিদিশা এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি নিরাপদ। জাতীয় পার্টিকে পুনর্গঠনের জন্য বিদিশা এরশাদ কাজ শুরু করেছেন। তার নেতৃত্ব যেন জাতীয় পার্টি ক্ষমতায় যেতে পারে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর