chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রেকর্ড গড়ে সুপার টুয়েলভের পথে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: সুপার টুয়েলভে যেতে জয়ের বিকল্প ছিল না টাইগারদের সামনে। এমন ম্যাচে অলরাউন্ড নৈপুণ্যে আলো ছড়ালেন সাকিব আল হাসান। ঝড়ো ব্যাটিংয়ে আসরের দ্রুততম ফিফটি করলেন মাহমুদউল্লাহ। বোলারদের প্রায় সবাই রাখলেন অবদান। পাপুয়া নিউ গিনিকে উড়িয়ে পরের ধাপ নিশ্চিত করল বাংলাদেশ।

পাশাপাশি নিজেদের টি-টুয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ রানে জয়ের রেকর্ডও করা হলো।

স্রেফ ৩ রানের জয় হলেই চলতো এদিন। কিন্তু মাহমুদউল্লাহর দল কাজ সারল রেকর্ড গড়া জয়ে। বিশ্বকাপ তো বটেই রানের দিক থেকে টি-টোয়েন্টিতে নিজেদের সবচেয়ে বড় জয়ে জায়গা করে নিল সুপার টুয়েলভে। স্কটল্যান্ড ও ওমান ম্যাচের ফলের উপর নির্ভর করবে গ্রুপে তাদের অবস্থান।

‘বি’ গ্রুপের ম্যাচে পাপুয়া নিউ গিনিকে ৮৪ রানে হারিয়েছে বাংলাদেশ। ১৮১ রান তাড়ায় ৯৭ রানে গুটিয়ে গেছে আইসিসির সহযোগী দেশটি।

টি-টোয়েন্টি বাংলাদেশের আগের সবচেয়ে বড় জয় ছিল ৭১ রানে। ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ওই জয় পেয়েছিল তারা। আর বিশ্বকাপে তাদের সবচেয়ে বড় ছিল ৫৪ রানের, ২০১৬ আসরে ওমানের বিপক্ষে।

ব্যাটে বলে অবদান রেখে এদিনও ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার জিতেছেন নাম্বার ওয়ান সাকিব আল হাসান।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১৮১/৭ (নাঈম ০, লিটন ২৯, সাকিব ৪৬, মুশফিক ৫, মাহমুদউল্লাহ ৫০, আফিফ ২১, সোহান ০, সাইফ ১৯*, মেহেদি ২*; মোরেয়া ৪-০-২৬-২, রাভু ৪-০-৪০-২, সোপের ৪-০-৫৩-০, বাউ ২-০-২০-০, ভালা ৩-০-২৬-২, আমিনি ২-০-৯-০, আটাই ১-০-৬-১)

পাপুয়া নিউ গিনি: ১৯.৩ ওভারে ৯৭ (সিয়াকা ৫, ভালা ৬, আমিনি ১, বাউ ৭, আটাই ০, হিরি ৮, ভানুয়া ০, ডরিগা ৪৬*, সোপের ১১, মোরেয়া ৩, রাভু ৫; সাইফ ৪-০-২১-২, মুস্তাফিজ ৪-০-৩৪-০, তাসকিন ৩.৩-১-১২-২, সাকিব ৪-০-৯-৪, মেহেদি ৪-০-২০-১)

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর