chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘এ সরকারের আমলে প্রত্যেকটি দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে’

ডেস্ক নিউজ: শেখ হাসিনা সরকারের আমলে প্রত্যেকটি দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, শেখ হাসিনা সরকারের আমলে প্রত্যেকটি দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। অথচ এবারই শান্তি বিনষ্ট করা হয়েছে। প্রতিমা ভাঙচুর, মন্দিরে আগুন ও হিন্দুদের বাড়িঘরে আজকে হামলা চালানো হচ্ছে।

আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’য় অংশ নিয়ে তিনি এ দাবি করেন।

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে এ কর্মসূচি পালন করছে ক্ষমতাসীন দলটি। বেলা সোয়া ১১টায় এ সমাবেশ শুরু হয়। আওয়ামী লীগের পাশাপাশি এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোও সারা দেশে এ কর্মসূচি পালন করছে।

ওবায়দুল কাদের বলেন, দুর্গাপূজা উপলক্ষ্যে কুমিল্লা থেকে এই তাণ্ডবের সূচনা। এই তাণ্ডব নোয়াখালীর বেগমগঞ্জ, চাঁদপুরের হাজীগঞ্জ, হাতিয়ার বুড়িরচরসহ চট্টগ্রাম হয়ে সারা দেশে ছড়িয়ে পড়েছে।

‘সর্বশেষ এই বিষবাষ্প রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা চালানো হয়েছে। কয়েকটি জেলে পরিবারের বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর, অগ্নিসংযোগ ও হিন্দুদের বাড়িঘরে হামলা- ঠিক ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতাগ্রহণের পর হিন্দুদের যেই নির্যাতন চালিয়েছিল, তারই পুনরাবৃত্তি আবার নতুন করে ঘটছে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর