chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জেএম সেন হলে হামলার চেষ্টা, ১০ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : দুর্গাপূজায় বিজয়া দশমীর দিন নগরীর জেএম সেন হলের পূজামণ্ডপে হামলার চেষ্টা ও ব্যানার-পোস্টার ছেঁড়াসহ পুলিশের ওপর হামলার অভিযোগে গ্রেপ্তার ১০ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত এ নির্দেশ দেন।

তারা হলেন- ইমরান মাজেদ রাহুল, মো. হানিফ, আব্দুর রহিম, এসএম ইউসুফ, আমিরুল ইসলাম, মো. সালাউদ্দীন, আতিকুল ইসলাম, মো. শহীদ, মো. শাহাজাহান ও আব্দুল মালেক প্রকাশ মানিক।

কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দীন বলেন, জেএম সেন হলে হামলার মামলা ১০ জনকে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আসামিপক্ষ থেকে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করা হয়। আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে ১০ জনকে রিমান্ডে নেওয়ার আবেদন নাকচ করে তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দেন।

এর আগে শনিবার (১৬ অক্টোবর) সকালে কোতোয়ালী থানার এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে ৮৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত চার-পাঁচশ জনকে আসামি করে মামলা করা হয়।

সিসিটিভি ফুটেজ দেখে ৮৩ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় কোতোয়ালী থানা পুলিশ।
আসামিদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ আনা হয়।

গত শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরে মিছিল নিয়ে জেএম সেন হলের পূজামণ্ডপের গেট ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করে। পূজা কমিটির অভিযোগ, ব্যানার ছেঁড়ার পাশাপাশি প্রতিমা লক্ষ্য করে ঢিল ছুড়ে হামলাকারীরা। এর প্রতিবাদে পূজা উদযাপন পরিষদ প্রায় সাড়ে তিন ঘণ্টা প্রতিমা বিসর্জন বন্ধ রাখার পর প্রশাসনের আশ্বাসে সন্ধ্যা থেকে বির্সজন দেওয়া শুরু করে।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...