chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দুই মাসের সন্তানকে হত্যাচেষ্টার অভিযোগে স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা

নিজস্ব প্রতিবেদক: স্ত্রীকে ঘরে তালাবন্দী করে নিজের দুই মাস বয়সী সন্তানকে বালিশচাপা দিয়ে হত্যাচেষ্টার ঘটনায় স্বামীর বিরুদ্ধে আদালতে মামলা করেছেন নুরজাহান আক্তার কলি নামের এক নারী।

সন্তানকে বালিশ চাপা দিয়ে হত্যাচেষ্টার পাশাপাশি যৌতুকের জন্য স্ত্রীকে মারধরের অভিযোগ রয়েছে স্বামী আরাফাতুল ইসলাম মোর্শেদের বিরুদ্ধে।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে মামলা করেন নুরজাহান আক্তার কলি নামে ওই নারী। আদালত মামলাটি আমলে নিয়ে খুলশী থানাকে দ্রুততম সময়ে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।
মামলায় বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ বলেন, যৌতুকের জন্য অনেক ধরনের নির্যাতনের কথা আগে শুনেছি। কিন্তু স্ত্রীকে ঘরে বন্দী করে দুই মাসের শিশু সন্তানকে বালিশচাপা দিয়ে হত্যাচেষ্টার খবর আগে কখনো শুনিনি। পাষণ্ড এই স্বামী দীর্ঘদিন ধরে বেকার থাকায় যৌতুকের দাবিতে স্ত্রীকে মারধর করত। তাতে সায় দিয়ে স্ত্রীর ওপর নির্যাতনে সহায়তা করতেন শ্বশুর বাড়ির লোকজন। আদালত মামলাটি আমলে নেওয়ায় আশা করছি, নির্যাতিতা এই নারী ন্যায়বিচার পাবেন।
মামলায় নির্যাতিতা ওই নারীর স্বামী আরাফাতুল ইসলাম মোর্শেদ, শ্বশুর, শাশুড়ি, দেবর ও এক খালা শাশুড়িকে আসামি করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, এতিম নুরজাহান আক্তার কলিকে আশপাশের লোকজন ধারদেনা করে লালখানবাজারের মতিঝর্ণা এলাকার আরাফাতুল ইসলাম মোর্শেদের সঙ্গে বিয়ে দেন। বিয়ের পর যৌতুকের দাবিতে কলিকে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন নির্যাতন করতে থাকেন। অন্তঃসত্ত্বা অবস্থায় স্বামী একদিন যৌতুকের দাবিতে সন্তান নষ্ট করার উদ্যোগ নেন। রাজী না হওয়ায় তাকে নির্যাতন করা হয়। ৯৯৯-এ ফোন করে বেঁচে যান ওই নারীসহ তাদের গর্ভের সন্তান। সামাজিকভাবে বিচারে স্ত্রীর ওপর আর নির্যাতন হবে না বলে প্রতিশ্রুতি দিলেও বেকার স্বামী মোর্শেদ প্রায়ই স্ত্রীকে মারধর করতেন। বাবা-মা না থাকায় সন্তান আর নিজের ভবিষ্যতের কথা ভেবে কখনো উচ্চবাচ্য করতেন না স্ত্রী কলি।
গত ১০ জুলাই ইয়াসিন জন্ম নেওয়ার কলির ওপর নির্যাতনের মাত্রা আরও বেড়ে যায়। বাড়ি ভাড়ার টাকাসহ যৌতুক দিতে না পারলে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। এক দিন কলিকে মারধর করে শিশু সন্তানসহ ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয় শাশুড়িসহ স্বামী মোর্শেদ। শুধু তাই নয়, গরম ভাতের মাড় ঢেলে দেয় মাটিতে পড়ে থাকা কলির গায়ে।
গত ৫ অক্টোবর স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন আবারও কলিকে মারধর করে। এবার স্ত্রী কলিকে যৌতুকের জন্য শুধু মারধর নয়, কথা কাটাকাটির জেরে ঘরের ভেতর তালাবদ্ধ করে রেখে ২ মাস বয়সী শিশুটিকে বালিশ চাপা দিয়ে মেরে ফেলার চেষ্টা করে স্বামী মোর্শেদ। স্ত্রীর কলির চিৎকারে আশপাশের লোকজন এসে ৯৯৯ এ ফোন করলে পালিয়ে যায় স্বামী মোর্শেদ।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর