chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে বিএনপি ও অঙ্গসংগঠনগুলো অনেক শক্তিশালী: শাহাদাত

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশে গণতন্ত্রের লেশমাত্র অবশিষ্ট নেই। ফ্যাসিবাদ সরকারের অধীনে দেশ পরিচালিত হচ্ছে। বিএনপিসহ বিরোধীদলগুলো কার্যক্রম পরিচালনার জন্য কোনো স্পেস পাচ্ছে না।

তিনি বলেন, শুধু বিএনপি নয়, সব রাজনৈতিক দল একটি দুর্বিষহ সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সরকার গৃহবন্দি করে রেখেছে।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আট হাজার মাইল দূর থেকে নেতৃত্ব দিচ্ছেন। তার নেতৃত্বে বিএনপি আগের চেয়ে অনেক বেশি সুসংগঠিত হয়েছে। চট্টগ্রামে বিএনপি ও অঙ্গসংগঠনগুলো অনেক শক্তিশালী হয়েছে।

তিনি শুক্রবার (৮ অক্টোবর) বিকালে নগরীর ওয়াসা মোড়স্থ মুনতাসির সেন্টারে খুলশী থানা বিএনপির মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্যে রাখতে গিয়ে এসব কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, আওয়ামীলীগ সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না। এরা জবরদস্তিমূলক দখলদার সরকার। বিএনপি এই সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হতে হবে।

খুলশী থানা বিএনপির আহবায়ক ও মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এডভোকেট আবদুস সাত্তারের সভাপতিত্বে ও মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. শাহ আলমের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

তিনি বলেন, গ্রহণযোগ্য নির্বাচন করতে হলে গ্রহণযোগ্য সরকার থাকতে হবে। বর্তমান সরকারের পতনের মধ্য দিয়ে যে নিরপেক্ষ সরকার ও নির্দলীয় নির্বাচন কমিশন হবে সেই কমিশনের অধীনে দেশের মানুষের কাঙ্ক্ষিত নির্বাচন হবে।

এতে বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ ভিপি, নগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, যুগ্ম আহবায়ক এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, ইসকান্দর মির্জা, আহবায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর আলম দুলাল, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম।

বক্তব্য রাখেন নগর বিএনপি নেতা ইউছুপ জামাল, আবদুল হালিম স্বপন, ইউছুপ আলী, মনিরুল ইসলাম মনির, ওয়ার্ড় বিএনপির সভাপতি এডভোকেট আবুল কাশেম মজুমদার, জাহিদ মাষ্টার, সাধারণ সম্পাদক, নাসিম আহমেদ, এস এম আজাদ, বিএনপি নেতা তোফাজ্জল হোসেন, ইব্রাহিম খোকন প্রমুখ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর