chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প‌রিমা‌পে কারচু‌পি: কিউসি পেট্রলপাম্পকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের গ‌ণি বেকা‌রি মো‌ড়ের কিউ‌সি ট্রেডিং লিমিটেডকে (‌ফি‌লিং স্টেশন) প‌রিমা‌পে কারচু‌পি ক‌রে অক‌টেন বিক্রির অপরাধে ৮০ হাজার টাকা জ‌রিমানা ক‌রেছে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর।

পাশাপাশি প্রতিষ্ঠানটির ক্যালি‌ব্রেশন না করা পর্যন্ত দুই‌টি ডিস‌পেনসার বন্ধ রাখ‌তে নি‌র্দেশ দেয়া হয়। একই সাথে জ‌নৈক ভোক্তার অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে কিউসিকে আ‌রও ২০ হাজার টাকা জ‌রিমানা করে সতর্ক করা হয়।

বুধবার (৬ অক্টোবর) সকালে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক পরিচালিত তদারকিমূলক অভিযানে এ অর্থদণ্ড দেওয়া হয়।

তাছাড়া একই সময় নগরীর বহদ্দারহাট, আরাকান রোড, চকবাজার, রহমতগঞ্জ এলাকায় পৃথক অ‌ভিযান প‌রিচালনা করে আরো ৪ প্রতিষ্ঠানকে এক লক্ষ ছা‌ব্বিশ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

অ‌ভিযা‌নে মেয়াদবিহীন ঔষধ ধ্বংস ও নকল ওয়ালটন ভো‌ল্টেজ স্ট্যাবিলাইজার জব্দ করা হয়। পাশাপা‌শি ব‌র্ণিত নকল স্ট্যাবিলাইজার সংরক্ষণ করায় ই‌লে‌ক্ট্রো‌নিক্স মার্ট নামক দোকান সিলগালা ক‌রে সাম‌য়িক বন্ধ করা হয় এবং দুই‌টি লি‌খিত অ‌ভি‌যোগ নিষ্প‌ত্তি করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে পৃথক অ‌ভিযানগুলো প‌রিচালিত হয়।

অধিদপ্তরের চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, পাঁচলাইশ থানার বহদ্দারহাটের আল-মদিনা ফার্মেসীকে মেয়াদবিহীন কাটা ঔষধ সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ঔষধগুলো ধ্বংস করা হয়।

তাছাড়া একই এলাকার নিউ ম্যানিলা হোটেল এন্ড বিরিয়ানি হাউজকে অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদন ও সংরক্ষণ করায় ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

বহদ্দারহাট এলাকার ওয়ালটন প্লাজা ই‌লেক্ট্রনিক্সকে কোম্পানী নির্ধা‌রিত মূল্যের চে‌য়ে বে‌শি মূ‌ল্যে পণ্য বিক্রির উ‌দ্দে‌শ্যে সংরক্ষণ করায় ৪০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

একই প্রতিষ্ঠান‌কে নকল ওয়ালটন ভো‌ল্টেজ স্ট্যাবিলাইজার বিক্রি করায় জ‌নৈক ভোক্তার অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

একই এলাকার ই‌লে‌ক্ট্রেনিক্স মার্ট নামক দোকানকে নকল ওয়ালটন ভো‌ল্টেজ স্ট্যাবিলাইজার বিক্রির জন্য সংরক্ষণ ও ওয়ালটন এর অননু‌মো‌দিত সাইন‌বোর্ড ব্যবহার ক‌রে ক্রেতা সাধারণ‌কে প্রতা‌রিত করায় প্রতিষ্ঠান‌টি সিলগালা ক‌রে সাম‌য়িক বন্ধ করা হয়।

দিনের অপর অভিযানে চকবাজার মো‌ড়ের কুটুম্ববাড়ি রে‌স্তোরাঁ‌কে তাঁর উৎপা‌দিত দই, ফির‌নি‌তে উৎপাদন-মেয়াদ না দেয়ায়, উৎপা‌দিত খাদ্যদ্রব্য অস্বাস্থ্যকর উপা‌য়ে সংরক্ষণ করায় ৪০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান তিনি। চট্টগ্রাম মে‌ট্রোপলিটন পু‌লি‌শের সহায়তায় এসব অ‌ভিযা‌ন প‌রিচালনা করা হয়।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...